আবার গুম করা শুরু হয়েছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ফাইল ছবি

আবার ‘গুম করা’, ‘তুলে নিয়ে যাওয়া’ শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এক দফার আন্দোলন দমাতে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী বিরোধী দলের নেতাকর্মীদের গুম করছে। তিনি অবরোধ শান্তিপূর্ণ হবে উল্লেখ করে জনগণকে সঙ্গে নিয়ে কর্মসূচি পালনের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। রিজভী মঙ্গলবার বিকেলে এক ভার্চ্যয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সরকারি তিতুমীর কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান ও সাইফুল ইসলামকে গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, পুলিশ এখন পর্যন্ত তাদের খোঁজ দিচ্ছে না। এই যে তুলে নিয়ে যাওয়া, এই যে অদৃশ্য করা, গুম নতুন করে আবার শুরু হয়েছে। কারণ নির্বাচন। নির্বাচন ভোটারবিহীন করতে জনগণকে ভয় পাইয়ে দিতে হবে। এই ভয় পাইয়ে দেওয়ার জন্য গুম করার কর্মসূচি তারা (সরকার) শুরু করেছে।

universel cardiac hospital

কয়েক দিন ধরে দেশে ক্রমাগতভাবে ‘হত্যালীলা’ চলছে বলে অভিযোগ করেন রিজভী। এ প্রসঙ্গে তিনি কক্সবাজারের উখিয়ার জাকির হোসেন নামের এক ব্যক্তির নিহত হওয়ার ঘটনা উল্লেখ করেন। রিজভী বলেন, ৫ নভেম্বর কক্সবাজারের উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীকে ধরতে পুলিশ-র‌্যাব তার বাড়িতে যায়। সেখানে ব্যাপক ভাঙচুর করে এবং গোলাগুলি করে। এতে অনেক গ্রামবাসী আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত জাকির হোসেন মৃত্যুর সঙ্গে লড়ে মঙ্গলবার মারা গেছেন।

শেয়ার করুন