কোন ইউনিয়ন, কোন দেশ বিবৃতি দিল, তাতে কিছু আসে যায় না: কাদের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

কোনো দেশের বিবৃতিতে কিছু আসে যায় না বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, কোন ইউনিয়ন, কোন দেশ বিবৃতি দিল, তাতে আমাদের কিছু আসে যায় না। আমার দেশের আইনে, আমার দেশের অপরাধীকে আমি বিচার করতে পারব না, এ কোন ধরনের গণতন্ত্র? কোথা থেকে এসেছে এই আবেগ?

মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। ঘটনাবহুল ৭ নভেম্বর উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে। আওয়ামী লীগ ৭ নভেম্বরকে ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ হিসেবে পালন করে।

সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমার দেশের অপরাধী, খুনি, খুনের বিচার করতে পারব না, তাকে জেলে পাঠাতে পারব না? আদালত আছে। সে নিরাপদ হলে আদালত থেকে মুক্তি নেবে। আমাদের স্বাধীন বিচারব্যবস্থা আছে।

গত সোমবার ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেওয়া এক বিবৃতি সম্পর্কে ওবায়দুল কাদের বলেছিলেন, তাদের তথ্য-উপাত্তের ঘাটতি আছে। ইইউ ওই বিবৃতিতে বলেছিল, বিরোধীদের আট হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় উদ্বেগও জানিয়েছিল ইইউ।

নিরীহ কেউ যেন হয়রানির শিকার না হন, সেদিকে খেয়াল রাখা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। অপরাধী ছাড়া কোনো নিরীহ লোককে যাতে হয়রানি করা না হয়। এতে বদনাম হয়, এই বদনাম সরকার নেবে কেন?

শেয়ার করুন