নতুন দল গঠন নিয়ে যা বললেন মেজর (অব.) হাফিজ

নিজস্ব প্রতিবেদক

মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ
মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ফাইল ছবি

আন্তর্জাতিক মধ্যস্থতার মাধ্যমে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত বলে মনে করেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, বিএনপির ভোটে অংশ নেওয়া উচিত। বিএনপি নির্বাচনে অংশ নিলে আমি এই দল থেকেই নির্বাচন করব।

মঙ্গলবার দুপুরে মেজর হাফিজ গণমাধ্যমকে এসব কথা বলেন। তার নেতৃত্বে নতুন একটি রাজনৈতিক দল গঠন হচ্ছে বলে তার ঘনিষ্ঠ রাজনৈতিক সূত্র গণমাধ্যমকে জানিয়েছে। আগামী সংসদ নির্বাচনের আগে দলটি গঠন হবে এবং বিএনপির শীর্ষ কয়েকজন নেতা বিএনপি ছেড়ে নতুন দলটিতে যোগ দেবেন। দলটি আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে।

universel cardiac hospital

মেজর হাফিজের নেতৃত্বে নতুন দল হচ্ছে বলে গত সোমবার বক্তব্য দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। রাজনৈতিক সংকটের মধ্যে জাতীয় নির্বাচন সামনে রেখে সরকারের একজন মন্ত্রী এমন বক্তব্য দিলেন, ফলে এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা চলছে।

এ ব্যাপারে মেজর হাফিজ বলেন, আপাতত আমি রাজনৈতিক পরিস্থিতির খবর রাখতে পারছি না। কারণ, আমি শারীরিকভাবে খুব অসুস্থ। রাজনীতির খবর রাখার মতো শারীরিক অবস্থা আমার নেই।

একই সঙ্গে মেজর হাফিজ বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হলে তখন রাজনীতির দিকে নজর দেব। যদি আমার শরীর সুস্থ থাকে। এ পর্যায়ে তিনি আরও বলেছেন, আন্তর্জাতিক মধ্যস্থতার মাধ্যমে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত। আন্তর্জাতিক মধ্যস্থতা কে করবে, কীভাবে করবে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সহিংসতার পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১২ জন জ্যেষ্ঠ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আট হাজারের বেশি নেতা-কর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে বলে দাবি করা হয়েছে বিএনপির পক্ষ থেকে। বিএনপি তাদের আন্দোলনের এই পর্যায়ে এবং নির্বাচন সামনে রেখে সরকারের বিরুদ্ধে দল ভাঙার অভিযোগ তুলেছে।

শেয়ার করুন