দাবি মানতে সরকারকে এক মাস সময় দিল সম্মিলিত শ্রমিক পরিষদ

নিজস্ব প্রতিবেদক

মাহমুদুর রহমান মান্না
মাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

শ্রমিক হত্যার বিচার ও ক্ষতিপূরণ, আহতের চিকিৎসা, শ্রমিকদের মুক্তি, কারখানা শিল্পে ঘোষিত মজুরি প্রত্যাহার করে ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করাসহ বিভিন্ন দাবি মেনে নিতে সরকারকে এক মাসের সময় দিয়েছে সম্মিলিত শ্রমিক পরিষদ (এসএসপি)। দাবি মেনে না নিলে এক মাস পর ধর্মঘটসহ কঠোর কর্মসূচির ঘোষণা দেন এসএসপির প্রধান সমন্বয়ক প্রকৌশলী ফয়েজ হোসেন।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এসএসপি আয়োজিত শ্রমিক সমাবেশে সভাপতিত্বের বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি নিয়ে কথা বলার কারণে অনেক জাতীয় নেতাকে কারাবরণ করতে হয়েছে। আজকের এই সমাবেশ থেকেও শ্রমিক দলের সহসভাপতি মেহেদি হাসান, শ্রমিক ফেডারেশনের কর্মী সিরাজুল ইসলামসহ অন্তত ১২ জনকে আটক করেছে পুলিশ।

universel cardiac hospital

শ্রমিক সমাবেশ কেন্দ্র করে সকাল থেকেই জাতীয় প্রেসক্লাব এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ সদস্যরা প্রেসক্লাবে প্রবেশ ফটকের সামনে অবস্থান নেন।

শ্রমিক সমাবেশে এসে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ২৮ অক্টোবর সমাবেশে একজন পুলিশ সদস্য মারা গেছেন। এর আগে আন্দোলন করতে গিয়ে চারজন শ্রমিক মারা গেলেন। ওই চারজনের কথা কেউ বলেন না। সরকার শুধু লাগাতারভাবে ওই একটি ঘটনা বলে।

শেয়ার করুন