নির্বাচনে অনিয়ম হলে গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানালেন মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে অনিয়ম, জবরদস্তি হলে গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

তিনি বলেছেন, নির্বাচনে কোন অনিয়ম, জবরদস্তি হলে সে বিষয়টি আপনারা গণমাধ্যমকর্মীরা তুলে ধরবেন এবং এর বিপক্ষে শক্তভাবে দাঁড়াবেন। এটা আমরা আশা করি। দেশে যেন সুষ্ঠু নির্বাচন হয় এ ব্যাপারে আপনারা সহযোগিতা করবেন।

universel cardiac hospital

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ (শুক্রবার) ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সঙ্গে মত বিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

মোকতাদির চৌধুরী বলেন, বিএনপির মতো একটি রাজনৈতিক দল অংশগ্রহণ করছে না। তাদের হয়তো ৩০ ভাগ ভোটার সমর্থন থাকতে পারে। তারা বয়কট করলেও ৭০ ভাগ অবশিষ্ট ভোটার থাকে। এরমধ্যে আমরা যদি ৪০ ভাগ ভোটারকে কেন্দ্রে নিয়ে আসতে পারি তাহলে সেটা অংশগ্রহণমূলক নির্বাচন হবে। পৃথিবীর অনেক উন্নত দেশে ৪০ ভাগের বেশি ভোট পরে না। অনেক ক্ষেত্রে আরও কম ভোট পড়ে। তবে আমরা আশা করছি আমাদের এখানে ৫০ ভাগের মত ভোট পড়বে। এমনটি হলে এর চেয়ে গ্রহণযোগ্য নির্বাচন আর কি হতে পারে।

তিনি অতীতে সাংবাদিকদের সহযোগিতার কথা স্মরণ করে বলেন, এর আগে যারা ধর্মকে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছিল, আপনাদের প্রেসক্লাবেও হামলা করেছিল তখন আমরা এসব বিরোধী ছিলাম, আপনারা গণমাধ্যমকর্মীরাও আমাদের পাশে ছিলেন। সেই দুঃসময়ে আপনারা যারা পাশে ছিলেন, আগামীতেও আপনারা পাশে থাকবেন বলে আমি বিশ্বাস করি। এ সময় তিনি নিজের পক্ষে গণমাধ্যমকর্মীদের দোয়া এবং ভালোবাসা চান।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মুজিবুর রহমান বাবুল, সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা জজ কোর্টের পিপি এডভোকেট মাহাবুবুল আলম খোকনসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন