রওশন এরশাদের অনুরোধ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির (জাপা) সঙ্গে জোট না করতে রওশন এরশাদের অনুরোধ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীকে বেগম রওশন এরশাদ তার ক্ষোভের কথা জানাতে পারেন এবং তার সঙ্গে যারা নেই তাদের বিরুদ্ধে তিনি বলতে পারেন। কিন্তু দল হিসেবে জাতীয় পার্টির সঙ্গে আমাদের কোনো জোট থাকবে না বা আমরা ইলেকশন করবো না- এমন কোনো সিদ্ধান্ত আমাদের পার্টিতে বা আমাদের নেত্রীও আমাদের কিছু বলেননি। কাজেই এ ব্যাপারে আমরা এখন শেষ কথা বলতে পারছি না।

মঙ্গলবার (ডিসেম্বর ১২) বিকেলে তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে কেন্দ্রীয় আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট দপ্তরবিষয়ক উপ-কমিটির মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

বিকেলে গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

সাক্ষাৎকালে রওশন এরশাদ জাতীয় পার্টি (জাপা) থেকে তার নিজের, ছেলে সাদ, মসিউর রহমান রাঙ্গাসহ কয়েকজন নেতার মনোনয়ন না পাওয়ার বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ দেন। একই সঙ্গে জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে নির্বাচনী জোট না করতে শেখ হাসিনাকে অনুরোধ করেন রওশন।

রওশন এরশাদের অনুরোধ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বেগম রওশন এরশাদ এখনো বিরোধীদলের নেতা। কারণ আমাদের পার্লামেন্ট সুপ্ত আছে, ঘুমন্ত আছে এটা কিন্তু ভেঙে দেওয়া হয়নি। সে হিসেবে বিরোধীদলের নেতা সংসদীয় দলের নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন তিনি (রওশন) তার দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কথা বলেছেন; জাতীয় পার্টির সঙ্গে আমাদের যে সম্পর্ক শুধু একটা কথায়ই টানাপোড়েন আসবে এমন সিদ্ধান্তের সময় এখনো হয়নি।

শেয়ার করুন