গাজার হাসপাতাল থেকে প্রায় ৮০ হামাস সদস্যকে গ্রেপ্তারের দাবি ইসরায়েলের

মত ও পথ ডেস্ক

ছবি : ইন্টারনেট

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, তারা গাজা উপত্যকার একটি হাসপাতাল থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে। একই হাসপাতাল থেকে ‘সামরিক তৎপরতায় লিপ্ত’ প্রায় ৮০ হামাস সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার ইসরায়েলি বাহিনী এসব কথা বলেছে। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস বলছে, হাসপাতালটিতে ‘ভয়াবহধ্বংসযজ্ঞ’ চালিয়েছে ইসরায়েলি বাহিনী। খবর এএফপির।

গত বুধবার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল, ইসরায়েলি বাহিনী কয়েক দিন ধরে গাজার কামাল আদওয়ান হাসপাতালটি অবরুদ্ধ করে রেখেছিল। সেখানে তারা রোগীদের কক্ষে গুলি ছুড়েছে এবং কর্মীদের গ্রেপ্তার করেছে। জাতিসংঘের মানবিক সহায়তাবিষয়ক সংস্থা (ওসিএইচএ) বলেছে, একই দিন হাসপাতালের বাইরের অজ্ঞাত স্থান থেকে হাসপাতালের পরিচালক এবং আরও প্রায় ৭০ চিকিৎসাকর্মীকে আটক করা হয়েছে।

universel cardiac hospital

ওসিএইচএ আরও বলেছে, ইসরায়েলি বাহিনী পাঁচ চিকিৎসক ও নারী কর্মীকে মুক্তি দিয়েছে। তবে যাদের আটক করা হয়েছিল তাদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ পাওয়া গেছে। শনিবার ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, কামাল আদওয়ান হাসপাতাল এলাকায় তাদের কর্মকাণ্ডের সমাপ্তি টানা হয়েছে। ওই হাসপাতালটিকে হামাস নির্দেশনা ও নিয়ন্ত্রণকেন্দ্র হিসেবে ব্যবহার করত।

শেয়ার করুন