দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: সব বাহিনীর সমন্বয়ে ২২ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন ভবন
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটের দিন (৭ জানুয়ারি) নির্বাচন ভবন থেকে ভোট পর্যবেক্ষণের জন্য সব বাহিনীর সমন্বয়ে ২২ সদস্যের উচ্চপর্যায়ের মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই মনিটরিং সেলের নেতৃত্ব দেবেন আইডিএ প্রকল্প-২-এর প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম। রোববার সেল গঠনসংক্রান্ত চিঠিটি সংশ্লিষ্ট সব পক্ষকে পাঠিয়েছেন ইসির উপসচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লিখিত নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে ইসি একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছে।

universel cardiac hospital

ওই সেলে ইসির স্মার্ট কার্ড প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েমের নেতৃত্বে ২১ জন অন্যান্য কর্মকর্তা অন্তর্ভুক্ত হবেন। তাদের মধ্যে একজন উপসচিব, উপসচিব মর্যাদার পুলিশের পাঁচজন, র‍্যাবের দুজন, বিজিবির তিনজন, কোস্টগার্ডের দুজন, আনসার ও ভিডিপির দুজন, সেনাবাহিনীর মেজর পদ মর্যাদার চারজন, নৌবাহিনীর একজন ও বিমানবাহিনীর এক সদস্য থাকবেন।

মনিটরিং সেল আগামী ৬ জানুয়ারি সকাল ৮টা থেকে ৯ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত মোট ৭২ ঘণ্টা পরিচালনা করা হবে।

শেয়ার করুন