যৌন ব্যবসায়ী এপস্টেইনের সঙ্গে ক্লিনটন, ট্রাম্পসহ যাদের নাম জড়িয়ে গেল

মত ও পথ ডেস্ক

যৌন অপরাধী ও প্রয়াত মার্কিন ধনকুবের জেফরি এপস্টেইনের সঙ্গে পরিচিত ছিলেন এমন বেশ কয়েকজন হাই প্রোফাইল ব্যক্তিত্বের নাম সামনে এসেছে। এপস্টেইন-সংক্রান্ত একটি মামলার নথি থেকে জানা গেছে, সাবেক দুই মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পসহ আরও অনেকেই এই তালিকায় আছেন। খবর বিবিসির।

বিখ্যাত সাময়িকী ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মূলত জেফরি এপস্টেইনের যৌন নির্যাতনের শিকার ভার্জিনিয়া জিওফ্রে এবং এপস্টেইনের সহযোগী ঘিসলাইন ম্যাক্সওয়েলের মধ্যে একটি মানহানি ও ক্ষতিপূরণ মামলার সমঝোতার অংশ হিসেবে এই মামলার নথি থেকে এই নামগুলো প্রকাশ করা হচ্ছে।

universel cardiac hospital

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, এই নথিতে অন্তত ১৫০ জনের নাম রয়েছে, যারা বিভিন্নভাবে জেফরি এপস্টেইনের সঙ্গে জড়িত। এই জড়িতদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প। এ ছাড়া, ব্রিটিশ রাজপরিবার থেকে বিতাড়িত প্রিন্স অ্যান্ড্রুও আছেন এই তালিকায়। মূলত জেফরির সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগেই তাকে রাজপরিবার থেকে বের করে দেওয়া হয়েছিল।

তালিকায় বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের নাম থাকলেও তারা কোনো ধরনের অপরাধ বা ভুল করেছেন এমন কিছু উল্লেখ করা হয়নি নথিতে। বিল ক্লিনটনের মুখপাত্র জানিয়েছেন, বিল একবার জেফরির সঙ্গে বিমানভ্রমণে গেলেও সেখানে কোনো কিছু ঘটেনি।

যাই হোক, বিল ক্লিনটন, ডোনাল্ড ট্রাম্প ও প্রিন্স অ্যান্ড্রু ছাড়াও এই তালিকায় যারা আছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য একজন হলেন পপ তারকা মাইকেল জ্যাকসন। এ ছাড়া বিখ্যাত মার্কিন জাদুগর ডেভিড কপারফিল্ড, মার্কিন বিনিয়োগ প্রতিষ্ঠান হাইব্রিজ ক্যাপিটালের সহপ্রতিষ্ঠাতা গ্লেন ডুবিন, নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের সাবেক গভর্নর বিল রিচার্ডসন, আইনজীবী অ্যালান ডারশোভিৎজ এবং চেইন হোটেল হায়াতের চেয়ারম্যান ও ধনকুবের থমাস প্রিজকার উল্লেখযোগ্য।

শেয়ার করুন