বেনাপোল এক্সপ্রেসে আগুন : প্রধানমন্ত্রীর শোক, কারণ খতিয়ে দেখার নির্দেশ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘটনাটি অগ্নিকাণ্ড নাকি নাশকতা তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি।

শুক্রবার (৫ জানুয়ারি রাতে) রাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী ঘটনাটি নাশকতা কিনা তা খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত করেছেন এবং আহতদের চিকিৎসার জন্য দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, যশোরের বেনাপোল থেকে ঢাকায় আসছিল ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি। দুপুর পৌনে ১টার দিকে যশোরের বেনাপোল স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে আসে। শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে এই ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। প্রায় সোয়া ১ ঘণ্টা চেষ্টার পর রাত ১০টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তবে তখনও আগুন পুরোপুরি নেভেনি, পুড়ে যাওয়া বগিগুলো থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে।

আগুনে ইঞ্জিনরুমসহ ট্রেনটির ছয়টি বগি সম্পূর্ণ পুড়ে গেছে। এসময় দগ্ধ চার জন যাত্রীর লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তিন জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন।

শেয়ার করুন