ভোট গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, প্রার্থিতা বাতিল নৌকার একজনের

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। এর আগে আজ রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ ২৮টি রাজনৈতিক দল ভোটে অংশ নিয়েছে। ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৪টার দিকে। একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট গ্রহণ বাতিল করা হয়েছে।

চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেছে। রোববার বিকাল ৪টায় এ ইসি সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানান।

universel cardiac hospital

এর আগে নিজের অনুসারীকে আটক করায় নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী থানায় এসে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদকে ধমকান। রোববার দুপুর ১২টায় বাঁশখালী থানায় ওসির কার্যালয়ে এই ঘটনা ঘটে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নির্বাচনের অনিয়মের অভিযোগে সারাদেশে ভোটের দিনে নির্বাচন বর্জন করেছেন ১৪ প্রার্থী। এদের মধ্য স্বতন্ত্রসহ অন্য দলের প্রার্থীরাও আছেন।

২৯৯ আসনে মোট ভোটার ১১ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৫ লাখ ৯২ হাজার ১৬৯, আর নারী ভোটার ৫ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ১৪০। হিজড়া ভোটারের সংখ্যা ৮৪৮।

নির্বাচন কমিশনের মোট নিবন্ধিত দলের সংখ্যা ৪৪। এর মধ্যে নির্বাচনে অংশ নিচ্ছে ২৮টি রাজনৈতিক দল। বিএনপিসহ নিবন্ধিত বাকি দল এবং আরও কিছু বিরোধী দল নির্বাচন বর্জন করেছে।

শেয়ার করুন