আজ নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদ
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সদস্যদের শপথগ্রহণ আজ বুধবার অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে দশটায় জাতীয় সংসদ ভবনে শপথগ্রহণ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

গত রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ দলীয়ভাবে ২২২টি আসনে জয়লাভ করে সংসদে নিরঙ্কুশভাবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। অন্যান্য দলের মধ্যে জাতীয় পার্টি ১১টি ও বাংলাদেশ কল্যাণ পার্টি (সৈয়দ ইব্রাহিম) একটি আসনে জয়লাভ করেছে। স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করেছেন ৬২ আসনে।

universel cardiac hospital

এছাড়া আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচনি বৈতরণি পার হয়েছেন জাসদ ও ওয়ার্কার্স পার্টির দুই প্রার্থী। সব মিলিয়ে নৌকার আসন ২২৪টি।

এই নির্বাচনের মধ্যদিয়ে টানা চতুর্থবারের মতো বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় আসছে আওয়ামী লীগ। একই সঙ্গে টানা চারবার এবং বাংলাদেশের ইতিহাসে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

নতুন মন্ত্রিসভার শপথ কাল

এদিকে নতুন সরকারের মন্ত্রিসভা বৃহস্পতিবার শপথ নেবে। সন্ধ্যায় বঙ্গভবনে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

শেয়ার করুন