তথ্যগত ভুলে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার বিবৃতি দিয়েছেন: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সংগৃহীত ছবি

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার (ফলকার টুর্ক) যে বিবৃতি দিয়েছেন, সেটি তথ্যগত ভুলের কারণে দিয়েছেন বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের সঙ্গে কথা বলব। তার কারণ আমার মনে হয়, তথ্যগত ভুলের কারণে তিনি এ বিবৃতি দিয়েছেন।

নতুন মন্ত্রিসভায় তৃতীয়বারের মতো আইনমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর আজ রোববার সচিবালয়ে এলে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আইনমন্ত্রী এ সময় এক সাংবাদিক জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের বক্তব্যের বিষয়ে আইনমন্ত্রীর কাছে প্রশ্ন করেন।

universel cardiac hospital

জবাবে আইনমন্ত্রী নির্বাচনকালীন সহিংসতার প্রসঙ্গে বলেন, এমন কোনো বড় ঘটনা বা মধ্যম ঘটনাও ঘটেনি, যেটিকে কেউ মনে করবে অনেক সহিংসতা হয়েছে। আর বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের রাজনৈতিক কারণে কারাগারে যেতে হয়নি। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছিল। সে জন্য তাদের কারাগারে যেতে হয়েছে এবং মামলা চলমান।

আইনমন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি যখন ক্ষমতায় এসেছিল, তখন আওয়ামী লীগের কর্মী ও সংখ্যালঘুদের ওপর যে নির্যাতন-অত্যাচার হয়েছিল, সেই মামলাগুলো এবং ২০১৩ সালের অগ্নিসন্ত্রাসের মামলাগুলো ম্যাচিউরড হয়েছে, সেগুলোর বিচারকার্য সম্পন্ন হচ্ছে। বিচারকার্য আদালত করেন, সেখানে সরকারের কোনো হাত নেই।

এ সময় আইনমন্ত্রী বিভিন্ন আইন করাসহ মন্ত্রণালয়ের বিভিন্ন অগ্রগতি ও ভবিষ্যতের কথা তুলে ধরেন।

শেয়ার করুন