পিটার হাসও অভিনন্দন জানালেন, এখন কাকে নিয়ে খেলবে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসও সরকারকে অভিনন্দন জানিয়েছেন। এখন কাকে নিয়ে বিএনপি খেলবে, সেই প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মহানগর ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যাকে নিয়ে আপনারা (বিএনপি) আমাদের কত রঙ্গ দেখালেন, কত জাদু দেখাইলেন, সেই মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাহেব, তিনি অভিনন্দন জানিয়েছেন। এখন কাকে নিয়ে খেলবেন? কাকে নিয়ে আর এটা করবেন, ওটা করবেন? এখন স্বপ্ন দেখছেন কখন বিশাল নিষেধাজ্ঞা, কখন ভিসা নীতি প্রয়োগ হবে, কখন নিষেধাজ্ঞা আসবে। রোজ কেয়ামত পর্যন্ত অপেক্ষা করুন, ধৈর্য ধরুন।

universel cardiac hospital

সরকার পাঁচ বছরের জন্য ক্ষমতায় এসেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সময় আছে পাঁচ বছর। পাঁচ বছরের মধ্যে আর উল্টাপাল্টা বলে কোনো লাভ নেই। অপেক্ষা করতে হবে। পাঁচ বছর পর আবার ১০ ডিসেম্বর, আবার ২৮ অক্টোবরের অপেক্ষা করুন। নির্বাচনের ট্রেন বন্ধ হয়ে গেছে। পাঁচ বছর পর আবার চালু হবে।

বিএনপি নির্বাচনে এলে হেরে যেত, এমন কথা বলে ওবায়দুল কাদের বলেন, চরম হতাশাগ্রস্ত শিবিরে পরিণত হয়েছে বিএনপি। যে দলের মধ্যে গণতন্ত্র নেই, সেই দল কীভাবে দেশের মানুষকে গণতন্ত্র দেবে। এই বিএনপি অসুস্থ খালেদা জিয়াকে বাদ দিয়ে দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে নেতা বানিয়েছে। দুর্নীতির সাজাপ্রাপ্ত ব্যক্তিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানাতে বিএনপি তাদের সাত ধারা বাতিল করেছে।

বিএনপি নিজেদের কার্যালয়ে নিজেরাই তালা মেরেছিল বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা বলে, সরকার তাদের অফিসে তালা লাগিয়েছে। আবার তাদের অফিসের তালা তারাই ভেঙেছে।

শেয়ার করুন