মত ও পথের সম্পাদক পদ থেকে পদত্যাগ করলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
ফাইল ছবি

পাঠক প্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘মত ও পথ’ থেকে পদত্যাগ করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। একইসঙ্গে তিনি আর্থসামাজিক ও রাজনৈতিক পাক্ষিক ‘মত ও পথ’ থেকেও পদত্যাগ করেন।

আজ রোববার (১৭ জানুয়ারি) পত্রিকাটির নির্বাহী সম্পাদক প্রফেসর ফাহিমা খাতুনের বরাবর তিনি পদত্যাগ পত্র জামা দেন এবং গণমাধ্যমের উদ্দেশ্যে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রেরণ করেন।

universel cardiac hospital

প্রেস বিজ্ঞপ্তিতে মন্ত্রী বলেন, ২০০৯ সালে ১৫ আগস্ট আমার সম্পাদনা ও প্রকাশনায় যাত্রা শুরু হয় ‘মত ও পথ’ নামে ব্যতিক্রমধর্মী রাজনৈতিক ও আর্থসামাজিক পাক্ষিকের। একইসঙ্গে ২০১৮ সাল থেকে যাত্রা শুরু ‘মত ও পথ’ অনলাইন নিউজ পোর্টালের, যেটি ২০২২ সালে সরকারের নিবন্ধনও লাভ করে। গত ১১ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় নৈতিক ও রাষ্ট্রীয় বিধিমালার প্রতি সম্মান জানিয়ে পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছি।

তিনি আরও বলেন, আমার অবর্তমানে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করবেন প্রফেসর ফাহিমা খাতুন। আমার প্রত্যাশা- তিনিও পত্রিকাটির স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য বজায় রাখতে সচেষ্ট থাকবেন।

মোকতাদির চৌধুরী বলেন, ১৫ বছরের দীর্ঘ পথচলায় আমি অনেক শুভাকাঙ্ক্ষীদের সাহায্য সহযোগিতা পেয়ে এসেছি। যারা নিয়মিত বিজ্ঞাপন দিয়ে ও লেখা পাঠানোর মাধ্যমে আমার সঙ্গী ছিলেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

শেয়ার করুন