ইরান-পাকিস্তানের উত্তেজনা কমছে, ইতিবাচক বার্তা বিনিময়

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

পাল্টাপাল্টি হামলা ঘিরে চরম উত্তেজনার মধ্যে ইতিবাচক বার্তা বিনিময় করেছে ইরান ও পাকিস্তান। ফলে দুই দেশের মধ্যে সৃষ্ট উত্তেজনা কমে আসছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ। আজ শুক্রবার এক এক্সবার্তায় পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মমতাজ জাহরা বেলোচ বলেছেন, পাকিস্তানি অতিরিক্ত পররাষ্ট্র সচিব রহিম হায়াত কোরেশি ও ইরানি অতিরিক্ত পররাষ্ট্র সচিব সৈয়দ রাসুল মুসাভির মধ্যে ব্যক্তিগতভাবে আলোচনা হয়েছে। তাদের আলোচনায় দুপক্ষের মাঝে কিছু ইতিবাচক বার্তা বিনিময় হয়েছে।

আরেক এক্সবার্তায় রহিম হায়াত বলেন, পাকিস্তান ও ইরানের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ইতিবাচক আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধানে দুই দেশকে এগিয়ে যেতে হবে। দুপক্ষের মধ্যে আস্থা ও ভরসা পুনরুদ্ধার করা গুরুত্বপূর্ণ। এ আস্থা ও ভরসা সবসময় দুই দেশের সম্পর্ক নির্ধারণ করে। সন্ত্রাসবাদসহ আমাদের অভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় সমন্বিত পদক্ষেপ প্রয়োজন।

universel cardiac hospital

ইরানি কর্মকর্তা সৈয়দ রাসুল বলেন, তিনি বিশ্বাস করেন, দুই দেশের বিদ্যমান উত্তেজনা সমাধানে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় শেষ আশ্রয়স্থল। দুই দেশের নেতা ও উচ্চপদস্থ কর্মকর্তারাও জানেন যে দুই প্রতিবেশী দেশের মধ্যে বিদ্যমান উত্তেজনা থেকে শুধু সন্ত্রাসী ও শত্রুরা লাভবান হবে।

শেয়ার করুন