ঢাকায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা, কমেছে কুয়াশার দাপট

মত ও পথ ডেস্ক

রাজধানীতে কুয়াশার দাপট
রাজধানীতে কুয়াশা। সংগৃহীত ছবি

ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা আরও ১ ডিগ্রি সেলসিয়াস কমেছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এটিই চলতি মৌসুমে ঢাকার সবচেয়ে কম সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে সোমবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

তবে ঢাকায় কুয়াশার দাপট কমেছে। মঙ্গলবার সকাল থেকেই ঢাকার আকাশে রোদ রয়েছে।

universel cardiac hospital

মঙ্গলবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে, একই সঙ্গে এসময় হালকা থেকে মাঝারি ধরনের কুশায়া থাকতে পারে।

মাঘের এই সময়ে সারাদেশেই শীতের তীব্রতা রয়েছে। তীব্র শীতের অনুভূতি রয়েছে রাজধানীতেও।

অন্যদিকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হিসেবে বিস্তার লাভ করতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

শেয়ার করুন