যুব বিশ্বকাপ : আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

যুব বিশ্বকাপে শুরুতেই বড় ধাক্কা খায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে হারতে হয় ৮৪ রানে। তবে সোমবার দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়ে সুপার সিক্সে খেলার আশা বাঁচিয়ে রেখেছে যুবা টাইগাররা। ব্লমফন্টেইনে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৩৫ রান করে আয়ারল্যান্ড। বাংলাদেশ সেই রান পেরিয়ে যায় ১৯ বল হাতে রেখেই।

রান তাড়ায় নেমে উদ্বোধনী জুটিতে ৯০ রান যোগ করেন আশিকুর রহমান শিবলী ও আদিল বিন সিদ্দিক। ২০তম ওভারে এসে এই জুটিতে চিড় ধরান ম্যাথু ওয়েলডন। ৩৬ রান করা আদিলকে তুলে নেন তিনি। এরপর ৪০ রান যোগ করতেই আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। শিবলী ৪৪, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ২১ ও আরিফুল ইসলাম ফেরেন ১৩ রান করে।

universel cardiac hospital

অল্প সময়ের ভেতর তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যুবা টাইগাররা। কিন্তু হাল ধরেন আহরার আমিন ও শিহাব জেমস। তাদের অসাধারণ জুটিতে আর পেছন ফিরে তাকাতে হয়নি বাংলাদেশকে। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১০৯ রান যোগ করেন তারা। শিহাব ৫৪ বলে ৫ চারে ৫৫ রানে এবং ৬৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন আহরার।

এর আগে ব্যাট করতে নেমে কিয়ান হিল্টনের ৯০ রানের ইনিংসের পরও সংগ্রহ বেশি বড় করতে পারেনি আয়ারল্যান্ড। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে জর্ডান নিলের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন। এছাড়া একটি করে শিকার রহনত উল্লাহ বর্ষণ, রাফি উজ্জামান, ও অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বির।

এদিকে আগামী ২৬ জানুয়ারি গ্রুপের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

শেয়ার করুন