দক্ষতা ও যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে কাজ করার আহ্বান জানালেন গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
ফাইল ছবি


মেধা, দক্ষতা ও যোগ্যতাকে দেশপ্রেমের সাথে সমন্বয় করে কাজ করতে গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ বুধবার (২৪ জানুয়ারি) রাজধানীর পূর্ত ভবনে গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত মতবিনিময় এবং উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আয়োজিত এক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীরা দেশের মেধাবী সন্তান। তারা এদেশের ভৌত-অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নিজেদের দক্ষতা ও যোগ্যতার সঙ্গে দেশপ্রেমের সমন্বয় সাধন হলে দেশের উন্নয়ন ও অগ্রগতি আরো তরান্বিত হবে।

’৭৫ পরবর্তী সময়ে দেশের রাজনৈতিক অস্থিরতা উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করেছে উল্লেখ করে- তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র এদেশের উন্নয়ন অগ্রগতিকে স্তব্ধ করে দিয়ে স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করার চেষ্টায় লিপ্ত ছিল। তবে দীর্ঘ চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৯৬ সালে প্রথমবার এবং ২০০৮ থেকে বর্তমান পর্যন্ত টানা চার মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে ব্যাপক উন্নয়ন ও অগ্রগতি অর্জিত হয়েছে। এ সময় বাস্তবায়িত হয়েছে বিভিন্ন মেগা প্রকল্প।

মোকতাদির চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের প্রতি অকৃত্রিম ভালোবাসা, তার একনিষ্ঠ আন্তরিকতা এবং দক্ষতা ও যোগ্যতার কারণেই এই উন্নয়ন ও অগ্রগতি অর্জন করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, দেশের প্রকৌশলীরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশপ্রেমের উদ্বুদ্ধ হয়ে কাজ করলে আগামী ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাঙ্ক্ষিত উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শুধুমাত্র সময়ের ব্যাপার।

কর্মক্ষেত্রে বিদ্যমান আইনের কঠোর বাস্তবায়ন এবং নিজের দক্ষতা ও যোগ্যতার সবটুকু কাজে লাগিয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতারের সভাপতিত্বে আয়োজিত এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন।

অনুষ্ঠানের স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুর রহমানসহ গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন