গৃহকর্মী হত্যা: রিমান্ড শেষে কারাগারে ডেইলি স্টারের সাংবাদিক আশফাক ও তার স্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ঢাকার মোহাম্মদপুরে কিশোরী গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় ৪ দিনের রিমান্ড শেষে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে কারাগারে পাঠানো হয়েছে। আজ রোববার বিকেলে শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী।

এর আগে, রিমান্ড শেষে মামলার নতুন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শরীফুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামিদের পক্ষে জামিন চাওয়া হয়নি।

universel cardiac hospital

গত ৬ ফেব্রুয়ারি সকাল ৮টার দিকে ওই দম্পতির ফ্ল্যাটের অষ্টম তলার জানালা দিয়ে পড়ে গৃহকর্মী প্রীতি উরাং (১৫) মারা যান। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামের লোকেশ উরাংয়ের মেয়ে প্রীতি প্রায় দুই বছর ধরে ওই বাসায় গৃহ সহায়ক হিসেবে ছিলেন।

৭ ফেব্রুয়ারি সকালে মোহাম্মদপুর থানায় গিয়ে মামলা করেন লোকেশ উরাং। আশফাকুল ও তার স্ত্রীর বিরুদ্ধে ৩০৪ (ক) ধারায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করা হয়। সেদিনই দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়েছিল পুলিশ। কিন্তু তা নাকচ করে দিয়ে দুই আসামিকে তিন দিনের মধ্যে কারা ফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন বিচারক।

এরপর ১৩ ফেব্রুয়ারি আসামিদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সাইফুর রহমান। থানা পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের মধ্যেই বৃহস্পতিবার মামলার তদন্তভার পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ওইদিনই আসামিদের ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

শেয়ার করুন