ডিএনএ পরীক্ষার ফল: তারাই সাংবাদিক অভিশ্রুতির বাবা-মা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বেইলি রোডে আগুনে নিহত সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রীর সঙ্গে কুষ্টিয়া থেকে আসা সবুজ শেখ ও বিউটি খাতুনের ডিএনএ এর মিল পাওয়া গেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-মহাপরিদর্শক এ কে এম নাহিদুল ইসলাম রোববার এ তথ্য জানিয়েছেন।

অভিশ্রুতি নামে ঢাকার একটি অনলাইন নিউজ পোর্টালে কাজ করে আসা এই তরুণীর বাবা–মায়ের দেওয়া নাম বৃষ্টি খাতুন। গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের আগুনে তার মৃত্যুর পর খবর দেখে বাবা–মা বুঝতে পারেন, তাদের মেয়ে বৃষ্টিই মারা গেছে। পরে মেয়েটির পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তার সঙ্গে বাবা সবুজ শেখ ও মা বিউটি খাতুনের শরীরের নমুনা নিয়ে সিআইডির ল্যাবে পরীক্ষা করা হয়।

universel cardiac hospital

সিআইডি কর্মকর্তা নাহিদুল ইসলাম বলেন, বৃষ্টির মরদেহের দাবিদার তার বাবা-মায়ের সঙ্গে ডিএনএ মিলেছে। বেইলি রোডের আগুনের ঘটনায় নিহত আরেক যুবকের বাবা-মায়ের সঙ্গেও তার ডিএনএ নমুনার মিল পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বৃষ্টি খাতুনের বাবা সবুজ শেখ বলেন, ‘আমাকে এখনো জানানো হয়নি। ডিএনএ পরীক্ষার ফলাফলের জন্য আমরা অপেক্ষা করছি।’

গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনের ঘটনায় ৪৬ জন নিহত হোন। নিহতদের মধ্যে ৪৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আগুনে নিহত অভিশ্রুতি শাস্ত্রী ও নাজমুল হোসেন নামের দুটি মরদেহের একাধিক দাবিদার থাকায় ডিএনএ পরীক্ষার সিন্ধান্ত নেয় পুলিশ।

শেয়ার করুন