‘আমি মন্ত্রী কি নিজে গিয়ে বাস রং করব’

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

রাজধানীতে চলাচলকারী লক্কড়ঝক্কড় ও রংচটা কিছু বাসের ছবি নিয়ে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা হচ্ছে। তবে এসব লক্কড়ঝক্কড় বাস চলাচলের বিষয়ে সরকারের কোনো গাফিলতি নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বারবারই বলা হলেও বাসের চেহারা বদলাচ্ছে না। সরকারের গাফিলতির কী আছে? আমি মন্ত্রী কি নিজে গিয়ে বাস রং করব?’

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের একটি র‍্যাম্প (নামার রাস্তা) খুলে দেওয়া উপলক্ষে আজ বুধবার আয়োজিত অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন। আজ বেলা ১১টার দিকে কারওয়ান বাজারে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন–সংলগ্ন (এফডিসি) র‍্যাম্পটি উদ্বোধন করেন তিনি।

universel cardiac hospital

উদ্বোধনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ওবায়দুল কাদের। রাজধানীতে এখনো লক্কড়ঝক্কড় বাস চলার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের গাফিলতির কী আছে? আমি মন্ত্রী কি নিজে গিয়ে বাস রং করব? এসব গাড়ি আমরা বন্ধ করে দিতে পারি। কিন্তু রিপ্লেস (বিকল্প) তো নেই। বাস যখন বন্ধ করে দেব, তখন সাংবাদিকেরাই সবার আগে বিক্ষোভ দেখাবেন। লোকজন দাঁড়িয়ে আছে, হাজার হাজার মানুষ বাস পাচ্ছে না। আমাদের অবস্থা তো শাঁখের করাত। এটা করলেও দোষ, ওটা করলেও দোষ।

ওবায়দুল কাদের ১২ বছরের বেশি সময় ধরে এই মন্ত্রণালয়ের দায়িত্বে। এরপরও লক্কড়ঝক্কড় বাস কীভাবে চলছে—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ১২ বছরের কথা বলে অপবাদ দিচ্ছেন কেন? এই সময়ে পদ্মা সেতু হয়েছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়েছে। মেট্রোরেল চালু হয়েছে। ১২ বছরে কি কম কাজ করেছি? সারাদেশে আজ কত ফ্লাইওভার, কত ফোর লেন। সমতল থেকে পাহাড়ে রাস্তা আর রাস্তা। এই মন্ত্রণালয়ে যে কাজ হয়েছে, তা আর কোথাও হয়েছে?

শেয়ার করুন