সবচেয়ে বেশি নির্যাতনের শিকার খালেদা জিয়া: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবি, সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ‘আমরা বিএনপি পরিবার’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এমন দাবি করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, বন্দী অবস্থায় এখনো মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। গতকাল রাতে (বুধবার) তিনি এত অসুস্থ হয়েছিলেন যে চিকিৎসকেরা সবাই বলছিলেন আর বোধ হয় বেশি সময় পাওয়া যাবে না। আল্লাহর কাছে হাজারো শুকরিয়া যে তাঁকে তারা (চিকিৎসকেরা) আপাতত চিকিৎসা দিয়ে সেই অবস্থা থেকে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন।

universel cardiac hospital

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বুধবার রাতে গুলশানের বাসা ফিরোজায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে রাতেই ওই বাসায় চিকিৎসকেরা গিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেন এবং পর্যবেক্ষণে রাখেন। রাতেই তাঁর অবস্থার উন্নতি হয়।

এর আগে বুধবার বিকেলে খালেদা জিয়ার অবস্থার অবনতি হয়েছে জানিয়ে তাঁকে হাসপাতালে নিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছিল। হাসপাতালে নেওয়ার প্রস্তুতিও নেওয়া হয়েছিল। পরে চিকিৎসকেরা গুলশানের ওই বাসায় কয়েক ঘণ্টা অবস্থান করে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করেন। শেষে হাসপাতালে নেওয়ার পরিকল্পনা বদলানো হয়।

শেয়ার করুন