ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে দেশসেরা খুলনার প্রিয়ন্তী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে প্রথম হয়েছেন খুলনার সরকারি এমএম সিটি কলেজের শিক্ষার্থী প্রিয়ন্তী মণ্ডল। তিনি পেয়েছেন ১০৫.২৫ নম্বর। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ২৬০৪৩০৯। তার পরীক্ষার কেন্দ্র ছিল খুলনা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে প্রধান অতিথি হিসেবে তিনি আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

universel cardiac hospital

এছাড়া বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী প্রতীক রসূল। তিনি পেয়েছেন ১১১.২৫ নম্বর। ব্যবসায় শিক্ষা ইউনিটে ১০৫.৫০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের শিক্ষার্থী অথৈ ধর। আর চারুকলা ইউনিটে প্রথম হয়েছেন রাজধানীর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের বাঁধন তালুকদার। তিনি পেয়েছেন ৯৮.১৬ নম্বর।

ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, চার ইউনিটে গড়ে ১১ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবারের ভর্তি পরীক্ষায় কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় ১ লাখ ২০০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে পাস করেছে ১০ হাজার ২৭৫ জন শিক্ষার্থী। যা অংশগ্রহণকারী শিক্ষার্থীর ১০.০৭ শতাংশ।

বিজ্ঞান ইউনিটে অংশ নিয়েছেন ১ লাখ ৯,৩৬৩ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন ৯ হাজার ৭২৩ জন শিক্ষার্থী। যা অংশগ্রহণকারী শিক্ষার্থীর ৮.৮৯ শতাংশ। ব্যবসায় শিক্ষা ইউনিটে অংশ নিয়েছেন ৩৪,৩৬৭ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন ৪ হাজার ৫৮২ জন শিক্ষার্থী। যা অংশগ্রহণকারী শিক্ষার্থীর ১৩.৩৩ শতাংশ।

অন্যদিকে চারুকলা ইউনিটে অংশ নিয়েছেন ৪,৫১০ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন ৫৩০ জন শিক্ষার্থী। যা অংশগ্রহণকারী শিক্ষার্থীর ১১.৭৫ শতাংশ।

শেয়ার করুন