বাংলাদেশ সফরে এডিবির প্রতিনিধিদল, বাজেট–সহায়তা পাওয়ার আশা অর্থমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ফাইল ছবি

বাজেট-সহায়তা দেওয়ার ব্যাপারে আলাপ করতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট এখন বাংলাদেশ সফর করছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। অর্থমন্ত্রী বলেন, এডিবি বাজেট সহায়তা দেবে, ওরা এসেছেই এ জন্য।

মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এডিবির ভাইস প্রেসিডেন্ট (সেক্টর ও থিমস) ফাতিমা ইয়াসমিনের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। অর্থসচিব মো. খায়েরুজ্জামান মজুমদারসহ অর্থ বিভাগের অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। খায়েরুজ্জামান মজুমদারের আগে ফাতিমা ইয়াসমিন অর্থসচিব ছিলেন।

এডিবির সঙ্গে ৫০ বছরের সম্পর্ক নিয়ে কথা বলেন অর্থমন্ত্রী। তিনি আশা প্রকাশ করেন এ সম্পর্ক আরও শক্তিশালী হবে। অর্থমন্ত্রী বলেন, ‘সম্পর্ক যেভাবে উন্নত হচ্ছে এবং মোটকথা তারা আমাদের প্রয়োজন বুঝতে পারছে। আমরা খুবই সন্তুষ্ট।’

আগামী ২ থেকে ৫ মে জর্জিয়ায় অনুষ্ঠেয় এডিবির বার্ষিক সম্মেলনে যোগ দেবেন জানিয়ে অর্থমন্ত্রী বলেন, সেখানে আরও আলোচনা হবে। বাংলাদেশের অর্থনীতির বর্তমান পরিস্থিতি নিয়ে এডিবির প্রতিনিধিদলের কোনো পর্যবেক্ষণ আছে কি না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, তা নেই। তারা খুব খুশি।

শেয়ার করুন