জাতির পিতার মতো শেখ হাসিনাও গরিব মানুষের দরদী: গণপূর্তমন্ত্রী

মোহাম্মদ সজিবুল হুদা

জাতির পিতার মতো শেখ হাসিনাও মানুষের দরদী বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

রোববার (৭ মার্চ) সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা-এর পক্ষ থেকে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম শেখের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সহ-সভাপতি হাজি মোঃ হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, উপজেলার দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ইফতার পার্টি না করে এলাকার দরিদ্র জনগোষ্ঠীর সাহায্য সহযোগিতায় এগিয়ে আসতে জননেত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। এজন্য আমরা ইফতার পার্টি না করে আপনাদের মাঝে ঐ অর্থ দিয়ে ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, আমরা যারা বিত্তবান তারা ইফতার পার্টির নামে অনেক অপচয় করে থাকি। অথচ সমাজের গরিব মানুষেরা ভালোভাবে চলতে পারে না, তাদের কথা আমাদের ভাবনায় আনা উচিত। প্রধানমন্ত্রী এটি জানেন, কারণ তাঁর পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গরিব মানুষের দরদী, শেখ হাসিনাও গরিব মানুষের দরদী। এজন্যই দরিদ্র জনগোষ্ঠীর সহযোগিতায় এগিয়ে আসতে তিনি আমাদের নির্দেশ দিয়েছেন। কিন্তু জনকল্যাণমুখী এই নির্দেশনা বিএনপির নেতাকর্মীদের পছন্দ হচ্ছে না। এজন্য তারা আমাদের বিরুদ্ধে নানাভাবে মিথ্যা প্রোপাগান্ডা চালাচ্ছে। আপনারা এ বিষয়ে সতর্ক থাকবেন।

বিএনপি নেতারা জনগণের কথা চিন্তা না করে পাঁচ তারকা হোটেলে বিদেশিদের নিয়ে ইফতার পার্টি করে বেড়াচ্ছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন গণপূর্তমন্ত্রী মোকতাদির চৌধুরী।

এর আগে সকাল ১০টায় মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে বন্দিদের মাঝে শাড়ি, লুঙ্গি এবং শিশুদের জন্য ঈদের পোশাক বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেল সুপার মোঃ শহিদুল ইসলাম, জেল পরিদর্শক অ্যাডভোকেট সাইদুজ্জামান আরিফ প্রমুখ।

এরপর মন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী ও প্রফেসর ফাহিমা খাতুনের ব্যক্তিগত উদ্যোগে জেলার শিশু নিবাসের শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়।

বিকেল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমিতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৈশপ্রহরী ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন মন্ত্রী।

শেয়ার করুন