‘বিশ্বাসঘাতকতার’ অভিযোগ তুলে সরাইলে দুই প্রার্থীকে রুহুল কবির রিজভীর চিঠি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। বিএনপির কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই চিঠিতে স্বাক্ষর করেছেন।

শোকজের চিঠি পাওয়া নেতারা হলেন সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক শামীমা আক্তার এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা যুবদলের সাবেক সহসভাপতি হানিফ আহমদ। তবে নির্বাচন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন এ দুজন।

universel cardiac hospital

আলাদাভাবে দুজনকে শোকজ করা হলেও চিঠির বক্তব্য একই ছিল। এতে বলা হয়েছে, ১৫ এপ্রিল বিএনপির স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ‘জালিয়াতির নির্বাচনে’ অংশগ্রহণ করা এই নেতাদের বিরুদ্ধে কেন গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে ৪৮ ঘণ্টার মধ্যে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কারণ দর্শানোর চিঠি দিতে বলা হয় তাদের দুজনকে।

সরাইল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুজ্জামান লস্কর আজ শুক্রবার দুপুর ১২টার দিকে বলেন, কেন্দ্র থেকে জেলার মাধ্যমে আমাদের কাছে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আমরা এগুলো ফেসবুকে শেয়ার করেছি।

শেয়ার করুন