গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহত ৪

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তান এলাকায় একটি বহুতল ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চার জনের মরদেহ এবং আট জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে গুলিস্তান বিআরটিসি বাস স্ট্যান্ড কাউন্টারের পাশের ওই ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

পাঁচ তলা ওই ভবনের নিচতলায় সেনেটারি দোকান, দ্বিতীয় তলায় ব্র্যাক ব্যাংকের অফিস এবং তিন ও চার তলায় আবাসিক ভবন। এ ছাড়া ওই ভবনের পাশের আরেকটি সাত তলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। সাত তলা ভবনের ৪, ৫, ৬ ও ৭ তলা আবাসিক ভবন। এই সাত তলা ভবনেও বিস্ফোরণ হয়ে থাকতে পারে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকট শব্দে বিস্ফোরণের সঙ্গে সঙ্গে চারদিক ধোঁঁয়ায় ছেঁঁয়ে যায়। বিস্ফোরণে ইট-পলেস্তারা, কাঠের টুকরো বহু দূর পর্যন্ত ছিটকে পড়ে। এতে অনেকে আহত হয়েছেন। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) শাহজাহান শিকদার বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করছে। তারা চার জনের মরদেহ এবং ৮ জনকে জীবিত উদ্ধার করেছেন। এসি বিস্ফোরণ থেকে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।

পুলিশ বলছে, ওই ভবনের তিন ও চার তলার আবাসিক ভবনে মরদেহ থাকতে পারে। বিস্ফোরণের ঘটনায় আহত অন্তত ২০ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

শেয়ার করুন