নিউজিল্যান্ডে বিধ্বস্ত টাইগাররা, সিরিজ হার

ক্রীড়া ডেস্ক

ফাইল ছবি

গ্যালারির সেরা আসনে বসেও অনেক সময় খেলা দেখতে হয় বিগ স্ক্রিনে। মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচের শেষ ওয়ানডেতে লড়তেও বিগ স্ক্রিনের মতো মনোযোগ আটকে ছিল বাংলাদশের বিশ্বকাপ দল ঘোষণায়।

তামিম ইকবাল বিশ্বকাপে থাকছেন কি না- প্রশ্নোত্তরে বিসিবি রোমাঞ্চের অপেক্ষা রাখলেও ম্যাচে বাংলাদেশ দল কোনো রোমাঞ্চ উপহার দিতে পারেনি। ব্ল্যাক ক্যাপসদের কাছে শেষ ম্যাচে হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। বিশ্বকাপের প্রি টেস্টের সিরিজ হেরেছে ২-০ ব্যবধানে। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

আজ মঙ্গলবার প্রথমবার দলকে নেতৃত্ব দিতে নামা নাজমুল শান্ত টস জিতে ব্যাটিং নেন। কিন্তু দুই নবীন ওপেনার জাকির হাসান (১), তানজিদ তামিম (৫) দলকে ভরসা দিতে পারেননি। দলের ৮ রানে সাজঘরে ফেরেন তারা। দলের রান ৩৫ হলে ব্যক্তিগত ১৮ রানে আউট হন তাওহীদ হৃদয়।

ওই বিপর্যয় সামাল দিতে তিনে নামা নাজমুল শান্ত এক প্রান্তে দাঁড়িয়ে যান। তিনি খেলেন ৮৪ বলে দশটি নিঁখুত চারের শটে ৭৬ রানের ইনিংস। কিন্তু মিডল অর্ডারের মুশফিক (১৮) কিংবা মাহমুদউল্লাহ (২১) তাকে সঙ্গ দিতে পারেননি। ব্যর্থ হন শেখ মাহেদীও (১৩)।

বাংলাদেশ ৩৪.৩ ওভারে অলআউট হয় ১৭১ রানে। জবাব দিতে নেমে ৩৪.৫ ওভারে জয় তুলে নিয়েছেন ব্ল্যাক ক্যাপসরা। দলটির হয়ে ওপেনার উইল ইয়ং ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন। হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ৫০ রানের হার না মানা ইনিংস। এছাড়া ওপেনার ফিন অ্যালেন ২৮ ও টম ব্লান্ডেল অপরাজিত ২৩ রান করেন।

বাংলাদেশ দলের হয়ে এই ম্যাচে বল হাতে ৬ ওভারে ৩২ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। নিউজিল্যান্ডের পেসার এডাম মিলনে চারটি এবং ট্রেন্ট বোল্ট ও ম্যাককনচি দুটি করে উইকেট নিয়েছেন। সাকিব-তাসকিনদের বিশ্রামের ম্যাচে দলীয় ব্যর্থতায় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ধবলধোলাইয়ের লজ্জায় ডুবেছে বাংলাদেশ।

শেয়ার করুন