সমাবেশের নামে সন্ত্রাসবাদ করলে জনবিচ্ছিন্ন হয়ে যাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি

সমাবেশের নামে সন্ত্রাসবাদ করলে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, মানুষ জঙ্গি ও সন্ত্রাসবাদ পছন্দ করে না। দেশের মানুষ এসবকে প্রশ্রয় দেয় না। সমাবেশের নামে যত এগুলো করবে ততই তলিয়ে যাবে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাতে রাজধানীর খামারবাড়িতে শারদীয় দুর্গোৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে যে অশান্তি বিরাজ করছে, এই দেশে যারা একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে, সেই পরিস্থিতিকে শান্ত করার জন্য মা দুর্গা আসছেন। আমাদের যে অস্থির পরিবেশ, অনেকে অনেক রকম হুমকি দিচ্ছেন। এটা বাদ দিয়ে মা দুর্গার আশীর্বাদে বাংলাদেশ একটি শান্তির দেশ হবে। যেখানে সবার শান্তিতে থাকার পরিবেশ সৃষ্টি করে দেবেন।

মুসলমান, হিন্দু, বৌদ্ধ সবার বাংলাদেশ উল্লেখ করে মন্ত্রী বলেন, হাজার বছর পেছনে ফিরে গেলে আপনারা দেখবেন, তখন কিন্তু হিন্দু-মুসলমান মিলে এই আমাদের বাঙালি সমাজ। তখন হিন্দুদের পূজায়, মুসলমানদের ঈদে আমরা সবাই সবার উৎসবে যেতাম। সবাই সবার আনন্দে ভাগীদার হতাম। মাঝখানে যখন আমাদের সরকার এলো না, তখন আমাদের এই চর্চা, এই সংস্কৃতিটা হারিয়ে যায়। আবার ক্ষমতায় এসে বঙ্গবন্ধু কন্যা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে কাজ করছেন। হিন্দু, বৌদ্ধ, মুসলমান সবাই মিলে বাংলাদেশ, সবাই মিলে ভাই, সেই চেতনা তিনি আবারও ফিরিয়ে আনছেন।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, পূজামণ্ডপে গত কয়েক বছর যেহেতু কিছু ঘটনা ঘটেছে, পূজার শেষে কিংবা শুরুতে, এজন্য আমরা আনসার দিয়েছি, পুলিশ থাকবে, সবাই থাকবে। পূজামণ্ডপের চারদিকে সিসি ক্যামেরা থাকে এবং পর্যাপ্ত ভলান্টিয়ার থাকে। প্রতিটি মণ্ডপের পক্ষ থেকে এটি করা হয়েছে। কোনো ধরনের নাশকতা যাতে না হয় আমরা সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

শেয়ার করুন