রাজধানীর প্রধান প্রধান সড়কে বাস চলবে আগামীকাল

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

নির্বাচন কমিশন (ইসি) সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রাজধানীতে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণের নির্দেশনা দিয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ব্যক্তিগত গাড়ি ব্যবহার করা যাবে না। তবে প্রধান প্রধান সড়কে চলবে বাস।

নির্বাচনের আগের দিন আজ বুধবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আগারগাঁওয়ের  নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

রাজধানীতে যানবাহন চলাচল ব্যাপকভাবে বন্ধ করে দেওয়া হয়নি বলে জানান সিইসি। কারণ হিসেবে তিনি বলেন, ঢাকা শহরে অনেক ইমার্জেন্সি বিষয় আছে। এয়ারপোর্টে একজন যাত্রী যাবেন, অ্যাম্বুলেন্স যাবে, এক্সপোর্ট-ইমপোর্টের জিনিস যাবে—এ রকম বিবেচনা করে পুলিশকে নির্দেশনা দেওয়া আছে। ব্যাপকভাবে সব বন্ধ করে দেওয়া হয়নি। মেইন রোডে চলবে।

প্রাইভেট কার চলাচলের বিষয়ে সিইসি বলেন, ব্যক্তিগত গাড়ি নির্ধারিত কোনো কাজ ছাড়া চলাচল করতে পারবে না। ঘোরাফেরা করার জন্য তো আর চলবে না।  ঢাকা শহরে অনেক ধরনের ইমার্জেন্সি বিষয় থাকে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এগুলো বুঝবেন।

পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র দেখিয়ে গাড়ি ব্যবহার করতে পারবে বলে জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ। তিনি আরও বলেন, পুলিশকে কেউ তার প্রয়োজনের কথা বললে, তারা অনুমতি দেবে।

সংবাদ সম্মেলনে সিইসি সিটি করপোরেশনের ভোটের প্রস্তুতি তুলে ধরেন। নির্বাচন কমিশন সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সকাল আটটা থেকে একটানা চারটা পর‌্যন্ত ভোট নেওয়া হবে। ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর নতুন যোগ হওয়া ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী রয়েছেন। আর ডিএসসিসির নতুন যোগ হওয়া ওয়ার্ডে কাউন্সিলর পদে ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে