উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে একক প্রার্থী ১৮ জন

ডেস্ক রিপোর্ট

নির্বাচন কমিশন
ফাইল ছবি

১৮ জন প্রার্থী পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন রয়েছেন।

তৃতীয় ধাপের উপজেলাগুলোতে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল গতকাল মঙ্গলবার। এ ধাপে ১২৭ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৬৬৩ জন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

তফসিল অনুযায়ী, তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ভোট ২৪ মার্চ। মনোনয়নপত্র বাছাই ২৮ ফেব্রুয়ারি, আর প্রত্যাহার করা যাবে ৭ মার্চ পর্যন্ত।

আজ বুধবার নির্বাচন কমিশনের সহকারী সচিব আশফাকুর রহমান জানান, তৃতীয় ধাপে একক প্রার্থী রয়েছেন ১৮ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন রয়েছেন। তারা একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এ কর্মকর্তা জানান, প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১৬ জন চেয়ারম্যান পদে, ছয়জন ভাইস চেয়ারম্যান পদে এবং নয়জন নারী ভাইস চেয়ারম্যান পদে চূড়ান্তভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রথম ধাপে ৮৭ উপজেলার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এলাকা বাদ দিয়ে ভোট হবে ১০ মার্চ।

দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দেয়ার পর একক প্রার্থী রয়েছে ২৫ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের পর এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে