বুধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮২ লাখ টাকা ব্যায়ে নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন

স্টাফ রিপোর্টার

ইউনিয়নের বুধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের বুধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮২ লাখ টাকা ব্যায়ে নব-নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করা হয়েছে গত বুধবার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব তৈয়বুর রহমানের সভাপতিত্বে ও বুধল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, সদর উপজেলার  অধীনে থাকা সত্ত্বেও আপনারা আগে অবহেলিত ছিলেন। এই এলাকা আগে ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) সংসদীয় এলাকার অধীনে থাকায় আপনারা উন্নয়ন বঞ্চিত ছিলেন। আমি এই এলাকাকে সদরের সাথে যুক্ত করেছি। সাধ্যমতো উন্নয়ন কর্মকা- করেছি। তিনি বলেন, আমি যখন আপনাদের ইউনিয়নসহ তিনটি ইউনিয়নকে সদরের সাথে যুক্ত করি। তখন আমার দলের অনেক নেতা-কর্মী আমাকে নিষেধ করেছিলেন। তারা বলেছিলেন, এই তিন ইউনিয়নের লোকজন বিএনপি করে। তারা নৌকা মার্কায় ভোট দেয় না। তিনি বলেন, আমি ভোটের চিন্তা করে রাজনীতি করি না। আমি মানুষকে ভালোবেসে, অবহেলিত এলাকার কথা চিন্তা করে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করি।

universel cardiac hospital

তিনি বলেন, গত ৫ বছরে বর্তমান সরকারের আমলে আপনাদের এলাকায় কি কি উন্নয়ন কর্মকা- হয়েছে আপনারা তা জানেন। আমি প্রধানমন্ত্রীর একান্ত সচিব থাকাকালে বুধল উচ্চ বিদ্যালয়কে এমপিওভুক্ত করেছি। সংসদ সদস্য নির্বাচিত হয়ে বুধল ইউনয়নে অনেক উন্নয়ন কর্মকা- বাস্তবায়ন করেছি।

মোকতাদির চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমাদের এই অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না। আমরা এমন একটি বাংলাদেশ চাই, যেটি হবে ক্ষুধা-দারিদ্র্য, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত আধুনিক, সমৃদ্ধ, নিরাপদ, জ্ঞান-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির বাংলাদেশ। এ কাজে আপনারাই হচ্ছেন অগ্র সৈনিক।

তিনি  বলেন, সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আপনাদেরকে সিদ্ধান্ত নিতে হবে আপনারা কি দেশকে এগিয়ে নিয়ে যাবেন, নাকি অন্ধকারের দিকে নিয়ে যাবেন। তিনি বলেন, বিএনপি জামাত ক্ষমতায় গেলে দেশ পেছনের দিকে অন্ধকারের দিকে চলে যাবে। আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে দেশ আলোর দিকে সামনের দিকে এগিয়ে যাবে। তিনি বর্তমান সরকারের আমলে বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের বিবরণ তুলে ধরে বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎসহ দেশের সকল সেক্টরে অভাবনীয় উন্নয়ন হয়েছে। ইতিমধ্যেই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। আমরা বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় প্রতিষ্ঠা করে শিক্ষার অনুকুল পরিবেশ সৃষ্টি করেছি। বছরের প্রথমদিনই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছি। আমরা ৩৫ কোটি ৪১ লাখ ৯০ হাজার ১৬২ খানা বই বিনা পয়সায় শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছি।  অন্যদিকে অতীতে বিএনপি বইএর গুদাম আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের ২১টি ইউনিয়নেই ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার ও সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আবুল কালাম, জেলা পরিষদ সদস্য মোঃ বাবুল মিয়া, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহবুব আলম, সদর উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুর, সদর উপজেলা বন কর্মকর্তা মোঃ শাহজাহান, বুধল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল হামিদ প্রমুখ। এর আগে প্রধান অতিথি বিদ্যালয় চত্বরে ৩০ লাখ শহীদের স্মরণে গাছের চারা রোপণ করেন।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে