সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ৭ উইকেটে হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ডাকওয়ার্থ-লুইস মেথডে ক্যারিবীয়দের প্রয়োজনীয় রান রেট বাড়ল  কিন্ত প্রকৃতির আশীর্বাদে প্রাপ্ত নূন্যতম ওই সুযোগটুকু কাজে লাগতে পারল না সাকিব আল হাসানের বাংলাদেশ। বরং হেসে খেলে ৭ উইকেটের (ডি/এল) জয় ক্যারিবীয়দের। সেটিও কিনা ১১ বল হাতে রেখে। এর মাধ্যমে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল কার্লস ব্র্যাথওয়েটের দল

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে বুধবার বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে সেই বৃষ্টি এলো ইনিংস বিরতিতে। টস হেরে আগে ব্যাট করে বাংলাদেশ করেছিল ৯ উইকেটে ১৪৩ রান। ক্যারিবীয়দের মতো টি-টুয়েন্টির চ্যাম্পিয়ন দলের কাছে এই রান তেমন কিছু হওয়ার কথা নয়। তবে বৃষ্টির পর স্বাগতিকদের সামনে নতুন লক্ষ্য দাঁড়াল ১১ ওভারে ৯১।

এর আগে টেস্টে একপেশে সিরিজ হারের পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানো জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছিল বাংলাদেশ। বিদেশের মাটিতে ৯ বছর পর সিরিজ জয়ের আনন্দ নিয়ে তারা সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি। বুধবার প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় ক্যারিবিয়ানরা। আর প্রথম ওভারেই তামিম ইকবাল ও সৌম্য সরকারকে বিদায় করে চাপে ফেলে স্বাগতিকরা।

ইনিংসের প্রথম বলে অ্যাশলে নার্সকে উইকেট ছেড়ে সামনে এগিয়ে এসে মারতে গিয়ে দিনেশ রামদিনের কাছে স্টাম্পিং হন তামিম। ওয়ানডে সিরিজের শীর্ষ ব্যাটসম্যান রানের খাতা না খুলে নেন বিদায়। চতুর্থ বলে সৌম্য সরকার হন বোল্ড। প্রথম বল খেলেই সাজঘরে ফেরেন এই ওপেনার।  মাত্র ৪ বলে ২ উইকেট হারানোর পর ষষ্ঠ ওভারে আবার জোড়া আঘাতের ধাক্কা।

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও সাফল্যের খোঁজে নেমেছিল বাংলাদেশ। কিন্তু সেন্ট কিটসে প্রথম ম্যাচে দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। মাহমুদউল্লাহ প্রতিরোধ গড়লেও পুঁজিটা বড় করতে পারেনি বাংলাদেশ। ২০ ওভারের প্রথম ম্যাচে ৯ উইকেটে ১৪৩ রান করেছে তারা।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here