সোমবার থেকে বাস চলাচল শুরু হচ্ছে

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বাস মালিকশ্রমিকদেরঅঘোষিত ধর্মঘটে অবসান হতে যাচ্ছে। কাল সোমবার থেকে আবার যানবাহন চলাচল আবার শুরু হচ্ছে।

universel cardiac hospital

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েতউল্লাহ আজ রোববার রাতে যানবাহন চলাচলের সিদ্ধান্তের কথা জানান। ঢাকার রাস্তায় দুই স্কুলের শিক্ষার্থী নিহত হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে।

শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে রাস্তায় দাঁড়িয়ে। তাদের এই আন্দোলন অভাবনীয় সাড়া জাগায়। কিছু কিছু জায়গায় অবশ্য গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। আর এর পরিপ্রেক্ষিতেই রাজধানীসহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।নিরাপত্তার অভাবেযানবাহন চলাচল অনেক জায়গায় বন্ধ করে দেয় মালিকেরা।

শুক্রবার রাতেও অবশ্য দূর পাল্লার গাড়ি চলে। তবে শনিবার থেকেনিরাপত্তার অভাবেরকারণ দেখিয়ে তাও বন্ধ করে দেয় মালিকেরা। এতে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়। দুদিন বন্ধ থাকার পর আজ রাতে বাসমালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি জানায়, কাল থেকে আবার পরিবহন চালু হচ্ছে।

সমিতির মহাসচিব খোন্দকার এনায়েতউল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিকশ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাল (সোমবার) থেকে আবার যানবাহন চালু হচ্ছে।সূত্র জানায়, পরিবহন মালিকদের সঙ্গে আজ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সঙ্গে বৈঠক হয়। এসব বৈঠকে মালিকদের নিরাপত্তার নিশ্চয়তা দেওয়ার পরিপ্রেক্ষিতেই মালিকেরা যানবাহন চালানোর সিদ্ধান্ত নেন।

এসব বৈঠকে মালিকদের নিরাপত্তার নিশ্চয়তা দেওয়ার পরিপ্রেক্ষিতেই মালিকেরা যানবাহন চালানোর সিদ্ধান্ত নেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে