গৌরবের হার শেষে রাতে দেশে ফিরছেন টাইগাররা

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপে ফাইনালে ভারতকে যেভাবে চেপে ধরেছিল বাংলাদেশ, তাতে গৌরবের হার হয়েছে। এক কথায়, হার না মানা হার। লড়াই করেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

দুই সেরা ক্রিকেটারকে হারিয়ে বাংলাদেশ খেয়েছিল ধাক্কা। ওই ধাক্কা হজম করতে না করতেই মুশফিকের চোট, মাহমুদউল্লাহর শ্বাসকষ্ট আর মাশরাফির আঙুলের চোটে জর্জরিত বাংলাদেশ শিবির। বিরুদ্ধ কন্ডিশনের সঙ্গে আর পেরে উঠতে পারছিলেন না মুস্তাফিজ। সব প্রতিকূলতা দূর করে, শত বাধা পেরিয়ে বাংলাদেশ শেষ পর্যন্ত পৌঁছে ফাইনালে। অসাধারণ, অনবদ্য, অকল্পনীয় পারফরম্যান্স।

universel cardiac hospital

কিন্তু ফাইনালে আর পেরে ওঠেনি। ভারত জয় পেয়েছে ৩ উইকেটে। তবুও পুরো আসরে যেভাবে পারফরম্যান্স করেছে তাতে গর্বিত হতে পারে পুরো দেশ। ‘সফল মিশন’ বললে খুব বেশি বাড়াবাড়িও হবে না।

সেই মিশন শেষ হয়েছে গতকাল শুক্রবার। দল স্টেডিয়াম ছেড়ে হোটেলে পৌঁছে গভীর রাতে। ফাইনাল হারের যন্ত্রনায় নিশ্চিত বিনিন্দ্র রাত কাটাবেন ক্রিকেটাররা। আজই দেশে ফিরছেন মাশরাফিরা। দুবাই থেকে বিকেল ৪টা ৩০ মিনিটে রওনা হবেন ক্রিকেটাররা। বাংলাদেশে পৌঁছাতে পৌঁছাতে রাত ১১টা।

দেশে ফিরে আপাতত বিশ্রামেই থাকবেন ক্রিকেটাররা। জাতীয় ক্রিকেট লিগ শুরু হবে ১ অক্টোবর থেকে। জাতীয় দলের একাধিক ক্রিকেটার লিগের শুরু থেকেই থাকবে। এ ছাড়া জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ১০ অক্টোবর থেকে। বাংলাদেশের বিপক্ষে ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলতে ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২১ অক্টোবর দুই দলের প্রথম ওয়ানডে মিরপুরে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে