রাষ্ট্রপতি লোকসংস্কৃতি উৎসবে যোগ দিতে নেত্রকোনায় যাচ্ছেন

সারাদেশ ডেস্ক

আন্তর্জাতিক লোকসংস্কৃতি উৎসবের উদ্বোধন ও অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বুধবার নেত্রকোনায় যাচ্ছেন। তার এ সফর ঘিরে নেত্রকোনা শহরের বিভিন্ন এলাকা বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ দুপুর ১টার দিকে রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে রওনা দিয়ে সোয়া ১টার দিকে তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকাপ্টারযোগে রওনা হয়ে ২টার দিকে নেত্রকোনার সাকুয়া এলাকায় বিজিবির মাঠে অবতরণ করবেন। সেখান থেকে কুড়পাড় এলাকায় সার্কিট হাউস হয়ে দুপুর ২টা ২০ মিনিটে মোক্তারপাড়া এলাকার পুরাতন জেলখানায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউভিশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

universel cardiac hospital

এরপর রাষ্ট্রপতি আড়াইটায় মোক্তারপাড়া মাঠে লোক সংস্কৃতি উৎসবে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন। জেলা প্রশাসনের সহযোগিতায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী এবং বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তফা জব্বার।

ওই অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশিষ্ট লোকগবেষক ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। দ্বিতীয়পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিকাল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতি বঙ্গভবনের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম গণমাধ্যমকে বলেন, রাষ্ট্রপতি হওয়ার পর নেত্রকোনাতে এটিই হবে প্রথম সফর। মহামান্য রাষ্ট্রপতি আসবেন এ খবর জেলাবাসীকে আনন্দিত করেছে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে