সমাবেশ করব, সরকার যেন ঠেকিয়ে দেখে : মান্না

ডেস্ক রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে চট্টগ্রামের সমাবেশ নিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ২৭ তারিখে আমরা চট্টগ্রামে সমাবেশ করব। এবার ২৭ তারিখেই হবে, ২৮ নয়। সরকার পারলে এই সমাবেশ যেন ঠেকিয়ে দেখে।

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ‘নির্বাচন ও মানবাধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় মাহমুদুর রহমান মান্না এ হুঁশিয়ারি দেন। সভার আয়োজক ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন (ইডাফ)।

universel cardiac hospital

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান মান্না বলেন, সমাবেশ নিয়ে আমরা কোনো নাটক করিনি। সিলেটে ২৩ তারিখে সমাবেশ করতে চেয়েছিলাম, কিন্তু উনারা অনুমতি দেননি। বললেন ছাত্রলীগ-যুবলীগের ওখানে অনুষ্ঠান আছে। আমরা বললাম ঠিক আছে ওরা করুক, আমরা ২৪ তারিখে করব। আমরা কারো সঙ্গে গায়ে পড়ে ঝগড়া করছি না।

তিনি বলেন, ২৪ তারিখেও দেবে না বলে জানাল। তবে লাখো মানুষ এই সমাবেশে জড়ো হবে ভেবে পরে অনুমতি দিল। আসলে ভয় পেয়ে অনুমতি দিয়েছে। এখন আবার ভালো মানুষ সাজার চেষ্টা করছে।

আওয়ামী লীগের সাবেক এই নেতা বলেন, শেখ হাসিনার শুভবুদ্ধির উদয় হয়েছে, তাকে ধন্যবাদ। আশা করছি, সিলেটের মতো চট্টগ্রামেও জনসভার অনুমতি দিবেন।

তিনি বলেন, আমরা সব বিভাগীয় শহরে সমাবেশ করব। গত নির্বাচনে যে ভণ্ডামি হয়েছে, তা জনগণের সামনে তুলে ধরব। তাদের বলব আর ঘরে বসে থাকবেন না, ভোট কেন্দ্রে ভোট দেয়ার পর চিড়া, মুড়ি, ডাল যা আছে নিয়ে বসে থাকবেন। ভোটের ফলাফল ঠিকমতো ঘোষণা হচ্ছে কি-না দেখবেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. মোজাহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি ছানোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে