চীন পাকিস্তানকে সমর্থন দেবে

আন্তর্জাতিক ডেস্ক

চীন পাকিস্তানের প্রতি সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার চীন সফরে পৌঁছে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে বসলে তাকে এই প্রতিশ্রুতি দেয়া হয়। খবর আইআরআইয়ের।

চার দিনের সরকারি সফরে ইমরান খান শুক্রবার বেইজিং পৌঁছান এবং চীনের গ্রেটহলে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে ইমরান খান পাকিস্তানের অর্থনৈতিক অবস্থাকে খুবই জটিল বলে মন্তব্য করেন।

universel cardiac hospital

ইমরান খান জানান, তার সরকার গত আগস্ট মাসে ক্ষমতায় আসার পর অর্থনীতির খুব কঠিন অবস্থা পেয়েছে।

প্রেসিডেন্ট শি জিনপিংকে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ একটি আবর্তের ভেতর দিয়ে চলে। তাদের উচ্চ পয়েন্ট ও নিম্ন পয়েন্ট থাকে। কিন্তু আমাদের দেশ এই মুহূর্তে খুবই বড় দুটি ঘাটতির ভেতর দিয়ে যাচ্ছে। একটি হলো বাজেট ঘাটতি এবং অন্যটি হলো চলতি হিসাবের ঘাটতি। এজন্যই বলেছি যে, আমরা শিখতে এসেছি।

ইমরান খানের বক্তব্যের জবাবে প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, চীন ও পাকিস্তান সর্বাবস্থায় বন্ধু ছিল। তবে সাংবাদিকদের সামনে তিনি কোনো আর্থিক সহায়তার কথা ঘোষণা করেন নি।

শি বলেন, আমি পাক-চীন সম্পর্ককে খুবই গুরুত্ব দিয়ে থাকি এবং প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে কাজ করে দু’দেশের সর্বাত্মক কৌশলগত অংশীদারিত্বকে আরো শক্তিশালী করতে আগ্রহী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে