যৌথসভায় বিএনপির কর্মসূচি ঘোষণা

ডেস্ক রিপোর্ট

বিএনপি আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে।

আজ শনিবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

universel cardiac hospital

রিজভী বলেন, সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় ও সারাদেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় দলের জাতীয় নেতারাসহ সব পর্যায়ের নেতাকর্মীরা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করবেন। আগামী ৮ নভেম্বর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা হবে।

দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশিত হবে। ঢাকাসহ জেলা জেলায় পোস্টার পাঠানো হয়েছে। স্থানীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হবে। এছাড়া দিবসটি উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলোকচিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতার আয়োজন করবে।

দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় পাইকারি গ্রেফতার অভিযান চলছে। প্রতি মুহূর্তে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাড়িতে হানা দেওয়া হচ্ছে। তিনি এই গ্রেফতার অভিযান বন্ধ করে অবিলম্বে সবার মুক্তি দাবি করেন।

তিনি বলেন, আগামী ৬ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে। এসময় প্রশ্নের জবাবে রিজভী বলেন, জনসভার অনুমতি পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসু্জ্জামান দুদু, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ‍যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যানরা, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম-মহাসচিবরা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা, ঢাকা ও আশপাশের জেলার নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে