ভোটের আগে আর কোনো ধর্মীয় সভার অনুমতি নয় : ইসি

ডেস্ক রিপোর্ট

নির্বাচন কমিশন (ইসি) আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটের আগে নতুন করে আর কোনো ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণে অনুমতি না দেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে।

ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে মঙ্গলবার নির্দেশনাটি সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়।

universel cardiac hospital

নির্দেশনায় বলা হয়, নির্বাচন উপলক্ষে ঘোষিত পুন:নির্ধারিত সময়সূচি অনুসারে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওই সময়ে কোনো ধর্মীয় সভা, ওয়াজ মাহফিল ইত্যাদি অনুষ্ঠানে নতুনভাবে কোনো তারিখ নির্ধারণ না করার জন্য অথবা স্থানীয় প্রশাসন/পুলিশ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক সভা/ওয়াজ মাহফিল অনুষ্ঠানের জন্য কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

তবে যেসব ধর্মীয় সভা/ওয়াজ মাহফিলের তারিখ ইতোমধ্যে নির্ধারিত হয়েছে অথবা বিশেষ কারণে একান্তই আয়োজনের প্রয়োজন হলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অনুমতিক্রমে আয়োজন করতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়, পূর্ব নির্ধারিত ও বিশেষ বিবেচনায় অনুষ্ঠিতব্য ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলে কোনো প্রার্থী, রাজনৈতিক দলের সদস্য বা কেউ নির্বাচনী প্রচারণা বা কারো পক্ষে বক্তব্য না করার জন্য নির্বাচন কমিশন বিশেষভাবে নির্দেশনা প্রদান করেছেন।

নির্দেশনা প্রতিপালনার্থে সভা/ওয়াজ মাহফিলে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত রাখার জন্যও নির্দেশনায় উল্লেখ করা হয়।

এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয় ওই চিঠিতে।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে