ববি হাজ্জাজের নেতৃত্বে নতুন জোট ‘গণঐক্য’

ডেস্ক রিপোর্ট

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ আনুষ্ঠানিকভাবে নতুন নির্বাচনী জোট ‘গণঐক্য’ ঘোষণা করেছেন।

শুক্রবার ঢাকা রিপোর্টাস ইউনিটলনায়তনে বাংলাদেশ মুসলিম লীগ (নিবন্ধন নং-০২১) এবং এনডিএম এর সমন্বয়ে গঠিত এই জোট আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শতাধিক আসনে প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে।

universel cardiac hospital

২০১৪ সালের নির্বাচনের সময় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ যখন সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন তখন তার মুখপাত্র হয়ে কাজ করেন ববি। পরবর্তি সময়ে এরশাদের সঙ্গে মতবিরোধ হয় তার। নিজস্ব প্ল্যাটফরম গঠন করে ফের রাজনীতিতে সক্রিয় হবার চেষ্টা করেন ধনকুবের মুসা বিন শমসেরের পুত্র ববি। শেষ পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন করে রাজনৈতিক মোর্চা নিয়ে সামনে আসলেন।

জোট ঘোষণা অনুষ্ঠানে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, বাংলাদেশের জাতীয় রাজনীতির ক্রান্তিকালে আমরা এমন এক সময় উপস্থিত হয়েছি যেখানে মানুষের কথা বলার অধিকার আজ কুক্ষিগত। এক অজানা আতংকের মধ্যে আমরা সাধারণ মানুষের পক্ষে গণতন্ত্রের জন্য, নিরাপদ সড়কের নিশ্চয়তার জন্য, মেধার অধিকারের জন্য, ভোটাধিকার প্রয়োগের জন্য এবং সুশাসনের নিশ্চয়তার জন্য আমাদের কথা বলে যেতে হচ্ছে।

তিনি বলেন, প্রধান রাজনৈতিক শক্তি সমূহের পরস্পর অবিশ্বাস আর আস্থাহীনতার কারণে দেশবাসীকে চরম মূল্য দিতে হয়েছে। দশম জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি তাঁদের প্রত্যাশিত ভূমিকা পালন করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। অন্যদিকে বিএনপি ধারাবাহিকভাবে জ্বালাও-পোড়াও আর উগ্র রাজনীতির মাধ্যমে জনগণের আস্থা হারিয়েছে।

ঐক্যফ্রন্ট আজ দুর্নীতিবাজ, স্বাধীনতাবিরোধী এবং কতিপয় গণবিচ্ছিন্ন রাজনীতিবিদদের নিয়ে পুনরায় ক্ষমতা ভোগ দখলের পাঁয়তারা করছে। জনগণের প্রত্যাশা পূরণ, ইসলামিক আদর্শে প্রতিষ্ঠিত মর্যাদাভিত্তিক সমাজ এবং তারুণ্যের স্বপ্নের বাংলাদেশ বিণির্মান করতে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আজ প্রয়োজন বাংলাদেশী জাতীয়তাবাদ এবং ইসলামিক মূল্যবোধে বিশ্বাসী সকল রাজনৈতিক দলগুলোর একত্রিত হওয়া। সেই লক্ষ্য নিয়েই যাত্রা শুরু করছে গণঐক্য।

দেশে আইনের শাসন এবং জবাবদিহিতামূলক শাসন ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে যারাই কাজ করতে চায় তাঁদের সবাইকে গণঐক্য প্রক্রিয়ায় স্বাগত জানিয়ে ববি হাজ্জাজ বলেন, আমাদের শ্লোগান- দেশ হবে জনতার। এই নির্বাচনী জোটের প্রতীক হবে হারিকেন। ঐক্যের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। ঐক্যের মহাসচিব হিসাবে থাকবেন বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের এবং প্রধান নির্বাচন সমন্বয়কারী হিসাবে দায়িত্ব পালন করবেন এনডিএম যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এ্যাড. বদরুদ্দোজা সুজা, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুরী, এনডিএম যুগ্ম মহাসচিব পারভেজ খান, দপ্তর সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা প্রমুখ।

 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে