এই নির্বাচন কমিশনের আত্মসম্মান বোধ নেই : মওদুদ

ডেস্ক রিপোর্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এই নির্বাচন কমিশন নির্লজ্জ, অযোগ্য। এ কমিশনের আত্মসম্মান বোধ নেই। তারা এখন পর্যন্ত একটা কাজও নিরপেক্ষভাবে করতে পারেনি। তাদের ওপর আমাদের আস্থা থাকবে কেমন করে।

তিনি বলেন, নির্বাচনের আগে সিইসি পরিবর্তনের নজির বাংলাদেশে আছে। বিচারপতি আজিজকে বঙ্গভবন থেকে ডেকে বলা হয়েছিল আপনি ছুটিতে চলে যান। তিনি নির্বাচনের ৭দিন আগে ছুটিতে চলে যান। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার পদত্যাগ না করলে, তিনি এক মাসের ছুটি নিয়ে চলে যেতে পারেন।

নোয়াখালী-৫ আসনের মনোনয়ন পত্র কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমদের কাছে মঙ্গলবার বিকেলে জমা দেন মওদুদ। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়ার নির্বাচন প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ বলেন, সাজাপ্রাপ্ত লোক যদি আদালতকে বুঝাতে সক্ষম হয়, যে আমি নির্বাচন না করতে পারলে আমার অপূরণীয় ক্ষতি হবে। আদালত যদি মনে করে, তার সাজা স্থগিত করবে সেটা আদালতের ব্যাপার। জণগণের আদালতই সর্বোচ্চ আদালত।

তিনি আরও বলেন, নির্বাচনে যাতে বিরোধী দল অংশগ্রহণ করতে না পারে সে ষড়যন্ত্র করছে বিরোধী দল। আওয়ামী লীগ থেকে বিএনপি যোগদান মানেই ধানের শীষের জোয়ার উঠেছে।

ওবায়দুল কাদেরের প্রতি ইঙ্গিত দিয়ে তিনি বলেন, তিনি বিনা ভোটে এমপি, কেবিনেট মন্ত্রীও। তিনি গাড়িতে ফ্লাগ না লাগিয়ে এলাকায় আসলে কি হবে। তার তো মন্ত্রীত্ব রয়ে গেছে। তিনি সব সরকারি সুবিধা ভোগ করছেন।

আচরণ বিধি লঙ্ঘনের ব্যাপারে তিনি বলেন, আমি যদি আচরণ বিধি লঙ্ঘন করি তিনিও করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি হাসনা জসীম উদ্দিন মওদুদ, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আহসান উল্যাহ মানিক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সিরাজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন শামীম, পৌরসভা যুবদলের সভাপতি শওকত হোসেন সগির প্রমুখ।

 

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here