নিজের সুরে গাইলেন রুনা লায়লা

বিনোদন ডেস্ক

ছবি : সংগৃহিত

কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা সচরাচর নতুন গান আর কণ্ঠে তোলেন না। মাঝে মাঝে বিশেষ কোনো সিনেমা কিংবা আয়োজনের জন্য নতুন দু’একটি গান গাইবার খবর পাওয়া গেলেও, সেটির সংখ্যা একেবারেই কম। আর দেশ-বিদেশের কোনও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে শেষ কবে গেয়েছেন, সেটি তিনি নিজেও এখন আর ঠিক মনে করতে পারছেন না!

এমন পরিস্থিতিতে ফের নতুন গান কণ্ঠে তুলেছেন উপমহাদেশের নামজাদা এই কণ্ঠশিল্পী। বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) গানটির রেকর্ডিংও হয়েছে। তাও আবার কোনো সিনেমারে জন্য নয়! এটি গেয়েছেন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর জন্য।

আরও চমক হলো, এই গানটি রুনা লায়লা নিজেই সুর করেছেন! জানিয়েছেন, নিজের সুরে এটাই তার প্রথম গান গাওয়া। লিখেছেন কবির বকুল আর সংগীতায়োজন করেছেন যুক্তরাজ্যের নামকরা সংগীতায়োজক রাজা কাশেফ।

তথ্যগুলো গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিএমএস প্রধান ও কণ্ঠশিল্পী ধ্রুব গুহ।

রাজধানীর নিকেতনে অবস্থিত ব্যান্ড চিরকুটের স্টুডিওতে গানটি রেকর্ড হয় ১৪ ফেব্রুয়ারি। গানের শুরুটা এমন- ফেরাতে পারিনি আর তোমাকে এ ভালোবাসায়।

রুনা লায়লা গানটি প্রসঙ্গে বলেন, অবশ্যই ধন্যবাদ দিতে চাই ধ্রুব গুহকে। কারণ তার যদি আগ্রহ না থাকতো তাহলে এই গান হয়ে উঠতো না। গানের প্রতি তার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়ত আমার গানকে ঘিরে তারমধ্যে যে ভালোলাগা দেখেছি, তা শিল্পী হিসেবে আমাকে অভিভূত করেছে। আমার বিশ্বাস, এই গান শ্রোতা-দর্শকের মধ্যে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ লিখেছে। আর মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। বড় কথা, গানটির সঙ্গে আমাদের প্রত্যেকের ভালোবাসা জড়িয়ে আছে।

এদিকে গানটির প্রযোজক ধ্রুব গুহ বলেন, রুনা আপা আমাদের গর্ব। তার সুর করা গান, তারই কণ্ঠে! এই গান আমার প্রতিষ্ঠানের জন্য ভালো কাজের দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই আমি বিশ্বাস করি। এটা আমার সংগীত জীবনের অন্যতম স্বপ্নপূরণের মতো।

ডিএমএস সূত্র জানায়, শিগগিরই গানটির ভিডিও নির্মাণ হবে। প্রকাশ হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যমে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here