আজ নামছে টাস্কফোর্স, রাসায়নিকের গুদাম সরাতে মাইকিং

বিশেষ প্রতিনিধি

ফাইল ছবি

পুরনো ঢাকা থেকে রাসায়নিকের গুদাম সরাতে আজ বুধবার থেকে বিশেষ অভিযানে নামছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এ জন্য গুদাম সরানোর আহ্বান জানিয়ে মাইকিং করা হচ্ছে। সময়মতো গুদাম না সরালে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ডিএসসিসি।

universel cardiac hospital

গতকাল মঙ্গলবার চানখারপুল, বকশিবাজার, নাজিমুদ্দিন রোড, বাবুবাজার, বংশালসহ বিভিন্ন এলাকায় এ ঘোষণা দিয়ে মাইকিং করছে ডিএসসিসি।

মাইকিংয়ে বলতে শোনা যায়, গত ২০ ফেব্রুয়ারি চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পরিপ্রেক্ষিতে এলাকার জনগণের নিরাপত্তার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অত্র এলাকার কেমিক্যাল গুদাম সরিয়ে নেয়ার আহ্বান জানানো যাচ্ছে। এই নির্দেশনা অমান্য করা হলে বাড়ির মালিকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত বুধবার রাতে পুরনো ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজি ওয়াহেদ ম্যানশনে রাসায়নিক থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মোট ৬৯ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে রাসায়নিককে দায়ী করা হচ্ছে।

এ ঘটনার পর পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে রাসায়নিক গুদাম সরানোর নির্দেশ দিয়েছে ডিএসসিসি।

মাইকিংয়ে বুধবার থেকে টাস্কফোর্সের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করা হবে জানিয়ে কেমিক্যালের গোডাউন থাকলে ডিএসসিসির কন্ট্রোল রুমে  (ফোন ৯৫৫৬০১৪)  জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, অভিযান চালাতে গেলে অনেকে বলে যে তারা সময়সীমার বিষয়ে জানত না। তাই পুরান ঢাকায় মাইকিং করে সবাইকে অভিযানের বিষয়ে অবগত করা হচ্ছে।

এর আগে সোমবার এক যৌথ সভায় ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরিয়ে ফেলতে সিটি করপোরেশন গঠিত টাস্কফোর্স ২৮ ফেব্রুয়ারি থেকে মাঠে নামছে। দুই স্তরবিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হয়েছে। প্রথম স্তরটি উচ্চকক্ষ বিশিষ্ট এবং দ্বিতীয় স্তরটি মাঠ পর্যায়ের। প্রথম স্তরে পরিকল্পনা প্রণয়নে সব সংস্থার প্রধানরা আর দ্বিতীয় স্তরে গৃহীত পরিকল্পনা বাস্তবায়নে সংস্থার প্রতিনিধিরা কাজ করবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে