বাংলাদেশের এগিয়ে যাওয়ার গতি অপ্রতিরোধ্য

ডেস্ক রিপোর্ট

ভোটার দিবসের বর্ণাঢ্য র‌্যালিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : সংগৃহিত

বাংলাদেশের এগিয়ে যাওয়ার গতি এখন অপ্রতিরোধ্য উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যাদের বয়স ১৮ হয়েছে তারা সবাই ভোটার হবেন। ভোট শুধু নাগরিক অধিকারই নয়, ভোটারের কর্তব্যও বটে। এ অধিকার ও কর্তব্য পালনের মধ্য দিয়ে দেশের গণতান্ত্রিক যে অভিযাত্রা তা এগিয়ে নিতে হবে।

আজ শুক্রবার সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে ভোটার দিবসের বর্ণাঢ্য র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মন্ত্রী বলেন, সকলে ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বংলাদেশ এখন অতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রা যেমনি উন্নয়নের ক্ষেত্রে তেমনি গণতন্ত্রের ক্ষেত্রেও বটে। কাজেই এ গণতান্ত্রিক অভিযাত্রাকে আমাদের সফল করতে হবে। সে জন্য প্রয়োজন প্রত্যেক নাগরিকের প্রত্যক্ষ অংশগ্রহণ। ভোটার হওয়ার মধ্য দিয়েই একজন নাগরিক তার দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন।

ভোটার হব ভোট দেব এ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি চাঁদপুর সার্কিট হাউস থেকে জেলা প্রশাসক কার্যলয়ে গিয়ে শেষ হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ছাড়াও র‌্যালিতে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সৈয়দ রুবিনা আক্তার, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়াম লীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ালী দুলালসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে