টেলিটকের হিসাব জব্দে এনবিআরের চিঠি

অর্থনীতি ডেস্ক

এনবিআর
ফাইল ছবি

বিটিআরসির থেকে থ্রি-জি স্পেকট্রাম সেবা গ্রহণে আরোপিত ভ্যাটের ৭৯ কোটি ২৫ লাখ টাকা পরিশোধ না করায় টেলিটকের ব্যাংক হিসাব জব্দের সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।

অর্থ আদায়ের জন্য রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডকে এ বিষয়ে একটি চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে এনবিআর।

চিঠিতে বলা হয়, ভ্যাট কর্তন ও জমাদানে ব্যর্থতার জন্য পণ্য/সেবা সরবরাহকারী এবং গ্রহণকারী উভয়ই সমানভাবে দায়ী। এ অবস্থায় থ্রি-জি স্পেকট্রাম সেবার বিপরীতে প্রযোজ্য মূসক বাবদ ৭৯ কোটি ২৫ লাখ ৭৫ হাজার টাকা অনতিবিলম্বে সরকারি কোষাগারে জমা দেয়ার জন্য বলা হলো। অন্যথায় ব্যাংক হিসাব জব্দসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৪-১৫ অর্থবছরে টেলিটক বাংলাদেশ লিমিটেডের কাছে থ্রি-জি স্পেকট্রাম অ্যাসাইনমেন্ট ফি বাবদ জুন পর্যন্ত ১ হাজার ৫৮৫ কোটি ১৫ লাখ টাকা বিটিআরসি’র বকেয়া রয়েছে। এ বকেয়া পাওনার উপর এনবিআরের উৎসে মূসক/ভ্যাটের পরিমাণ প্রায় ৭৯ কোটি ২৫ লাখ ৭৫ হাজার টাকা। বিপুল পরিমাণ এ সরকারি রাজস্ব না আদায় করেই বিটিআরসি টেলিটককে সেবা অব্যাহত রেখেছে।

এ অবস্থায় টাকা আদায় ও পরিশোধে বিটিআরসি’র কাছে প্রায় ৭ দফা ও চূড়ান্ত দাবিনামা জারি করে এনবিআর। এরপর দীর্ঘদিন অতিবাহিত হলেও টেলিটক উক্ত টাকা পরিশোধ করেনি। ফলে সম্প্রতি সরকারের এ রাজস্ব পরিশোধে যে তাগিদপত্র দেয়া হয়, তাতে এটিকেই শেষ ও চূড়ান্ত নোটিস বলে উল্লেখ করা হয়।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে