বাংলাদেশকে রানের বোঝা চাপিয়ে দিয়েছে নিউজিল্যান্ড

খেলা ডেস্ক

টেলর করেছেন ডাবল সেঞ্চুরি: ছবি এএফপি

ওয়েলিংটনের কঠিন কন্ডিশনেও রান উৎসব করেছে নিউজিল্যান্ড, ৬ উইকেটে ৪৩২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছে কিউইরা। দ্বিতীয় ইনিংসে ২০ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ

সবুজ উইকেট। দুদিন ঢাকা থাকার পর ভেজা-স্যাঁতসেঁতে। তামিম ইকবাল কাল যেটিকে বলেছেন ‘খতরনাক উইকেট’। ওয়েলিংটনের এ খতরনাক উইকেটেই বাংলাদেশকে রানের বোঝা চাপিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। ৬ উইকেটে ৪৩২ তুলে ইনিংস ঘোষণা করেছে কিউইরা।

universel cardiac hospital

২২১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বাংলাদেশ শুরুতেই ধাক্কা খেয়েছে প্রথম ইনিংসে ৭৪ রান করা তামিম ইকবালকে হারিয়ে। ট্রেন্ট বোল্টের ভেতরে ঢোকা বলটা রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে চেয়েছিলেন বাংলাদেশ ওপেনার। ব্যাট আর প্যাডের ফাঁক গলে সেটি চলে আসে স্টাম্পে। দ্বিতীয় ইনিংসে ৪ রানের বেশি স্কোরবোর্ডে যোগ করতে পারেননি তামিম। ফিরে গেছেন ১০ রান করা মুমিনুল হকও। বাংলাদেশের স্কোর ২ উইকেটে ২০।

৮ রানে ২ উইকেট ফেলে দিয়ে কাল বাংলাদেশের বোলাররা যেভাবে শুরু করেছিলেন, মনে হচ্ছিল আজ কিউই ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষাই নেবেন, কঠিন এ কন্ডিশনেও রান উৎসব করেছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

রস টেলর আর কেন উইলিয়ামসনের তৃতীয় উইকেট জুটি যোগ করেছে ১৭২ রান। তাইজুল ইসলামের হাতে ফিরতি ক্যাচ দিয়ে উইলিয়ামসন ৭৪ রানে ফিরলেও টেলর শুধু সেঞ্চুরিই করেননি, থেমেছেন একেবারে ডাবল সেঞ্চুরি করে। টেলর অবশ্য থামতে পারতেন ২০ রানেই। আবু জায়েদের করা ১৫তম ওভারে দুবার সুযোগ দিয়েছিলেন, কিন্তু সুযোগ দুটি কাজে লাগাতে পারেননি সাদমান ইসলাম কিংবা মাহমুদউল্লাহ।

২০ রানে জীবন পাওয়া টেলর থেমেছেন আরেকটি ‘০’ যোগ করে অর্থাৎ ঠিক ২০০ করে!  চতুর্থ উইকেটে হেনরি নিকলসকে নিয়ে চতুর্থ উইকেট টেলর জুটিতে যোগ করেছেন ২১৬ রান। তাইজুলের আরেক শিকার হওয়ার আগে নিকোলসও করেছেন সেঞ্চুরি।

৩ উইকেটে ৩৯৬ থেকে ৬ উইকেটে ৪৩২—৩৬ রানের মধ্যে ৩ উইকেট পড়লে নিউজিল্যান্ড অধিনায়ক আর সুযোগ দেননি বাংলাদেশের বোলারদের, ৬ উইকেটে ৪৩২ করে ঘোষণা করে দেন ইনিংস। তামিম কাল ভবিষ্যদ্বাণী করেছেন, ‘বৃষ্টি না হলে এই টেস্টে ফল আসবেই।’ স্কোরবোর্ডের যে অবস্থা, ফল বাংলাদেশের পক্ষে আসার সম্ভাবনা শুধু ক্ষীণ বললেও তো হচ্ছে না!

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে