সেনবাগে প্লাস্টিক কারখানার আগুনে এক শ্রমিক নিহত

সারাদেশ ডেস্ক

আগুন
ছবি- সংগৃহীত

নোয়াখালীর সেনবাগ উপজেলায় একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ইসমাইল হোসেন (৩০) নামের এক শ্রমিক নিহত ও আরো তিন শ্রমিক আহত হয়েছেন। আজ সোমবার সকালে অগ্নিদগ্ধ নিহতের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ইসমাইল হোসেন নোয়াখালীর সদর উপজেলার মন্নান নগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। আহতরা হলেন কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোহাম্মদপুর ইউনিয়নের ভূঁইয়াদিঘী এলাকার ঠাকুর বাড়িতে ‘ফুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ নামে একটি কারখানা তৈরি করে নারায়ণ চক্রবর্তী নামের এক ব্যক্তি। ওই কারখানায় ইসমাইলসহ আহত শ্রমিকরা কাজ করতো। রোববার রাতে কাজ শেষে ইসমাইল কারখানার ভিতরে ও আহতরা পার্শ্ববর্তী একটি কক্ষে ঘুমিয়ে পড়ে।

রাত সাড়ে ১১টার হঠাৎ করে কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্ত্বের মধ্যে আগুনে পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে শ্রমিক ইসমাইল নিহত ও আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অপর তিনি শ্রমিক আহত হয়। পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঘটনা নিশ্চিত করে বলেন, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজ পত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে