জিদান ফেরার পর রিয়ালের প্রথম হার

ডেস্ক রিপোর্ট

জিদান

বুধবার ২-১ গোলে হেরেছে রিয়াল। পর্তুগালের গনসালো গুয়েদেস ৩৫ মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন। বক্সের ভেতর থেকে তার জোরালো শট ঠেকানো সম্ভব হয়নি রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসের।

ওই গোল খাওয়ার আগে বেশ ভালোই খেলছিল রিয়াল। কিন্তু এক গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ভ্যালেন্সিয়া দ্বিতীয়ার্ধে আরও কয়েকবার আক্রমণ চালায় তাদের বক্সে। খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে ব্যবধান দ্বিগুণও করে ফেলে। কর্নার থেকে ডিফেন্ডার এজিকুয়েইল গ্যারের হেডে ২-০ করে স্বাগতিকরা।

universel cardiac hospital

ইনজুরি সময়ে করিম বেনজিমার হেডে সান্ত্বনার গোল পায় রিয়াল। এর কিছুক্ষণ পরই জিদানের দলের একটি পেনাল্টি বাতিল হয়। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারিতে দেখা গেছে সের্হিও রামোস অফসাইডে ছিলেন।

জিদান ফেরার পর সেল্তা ভিগো ও উয়েস্কার বিপক্ষে জিতেছিল রিয়াল। কিন্তু প্রথম অ্যাওয়ে ম্যাচে হারের মুখ দেখলেন ফরাসি কোচ।

রিয়াল ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। লা লিগার শীর্ষ দুই দল বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে ১৩ ও ৫ পয়েন্টে পিছিয়ে গেলো তারা।

আর কোপা দেল রে ফাইনালিস্ট ও ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালিস্ট ভ্যালেন্সিয়ার বেঁচে থাকলো পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার আশা। ৪৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে গেছে তারা। চতুর্থ দল গেতাফের চেয়ে এক পয়েন্ট পেছনে দলটি।

এই জয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৭ ম্যাচ অজেয় থাকলো ভ্যালেন্সিয়া। যা তাদের ১০০ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ অজেয় থাকার রেকর্ড। 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে